ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গ্যাস-বিদ্যুতের দাম বাতিল করে গণশুনানির আহ্বান বিএনপির

প্রকাশিত: ০৮:২০ এএম, ২৯ আগস্ট ২০১৫

গ্যাস ও বিদ্যুতের বর্ধিত মূল্য বাতিল করে গণশুনানির মাধ্যমে নতুন করে মূল্য নির্ধারণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এই আহ্বান জানান।

রিপন বলেন, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য বিআরসি গণশুনানির আয়োজন করেছিল। কিন্তু বিএনপি মনে করে ওই গণশুনানি যথাযথভাবে হয়নি। তাই নতুন করে গণশুনানির ব্যবস্থা করতে হবে। গণশুনানিতে বিএনপির তাদের দলীয় মতামত দেবে। এবং সকলের মতামতের ভিত্তিতে আন্তর্জাতিক বাজারের মান ঠিক রেখে গ্যাস ও বিদ্যুতের দাম পুরনায় ঠিক করতে হবে।

বিনা ভোটে নির্বাচিত সরকারের জনগণের কাছে জবাবদিহিতা না থাকায় ইচ্ছেমতো গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে বলে অভিযােগ করেন রিপন।

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির যে ঘোষণা দেয়া হয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, সরকারের এই সিদ্ধান্ত অযৌক্তিক। এর ফলে মানুষ আরেক দফা দুর্ভোগে নিপতিত হবে। এবং অসহনীয় মূল্য নির্ধারণের কারণে মানুষ সংসার চালাতে আরো হিমশিম খাবে।

তিনি বলেন, জনগণের প্রকৃত ভোটে নির্বাচিত হলে বর্তমান সরকার জবাবদিহিতার কথা ভাবতেন। ভোট ছাড়া ক্ষমতায় থাকা যায় এই চিন্তা থেকে জনগণের কথা ভাবেন নি সরকার। তাই আন্তর্জাতিক বাজারে যেখানে তেলের দাম কমে গেছে তখন দেশে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারমান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপেদষ্টা আব্দুল হালিম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম প্রমূখ।

এমএম/এসকেডি/আরআইপি