ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মানুষ দেখিয়ে দিয়েছে আপনারা ভোট চোর : মান্না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:২১ পিএম, ০১ মার্চ ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন তুলে ধরে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মানুষ দেখিয়ে দিয়েছে আপনার ভোট চোর।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সব পত্রিকায় দেখেছি কেন্দ্রগুলি ভোটার শূন্য ছিল। মানুষ দেখিয়ে দিয়েছে তোমরা (আওয়ামী লীগ) ভোট চোর। এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ মেধা শূন্য, কর্মী শূন্য ও মানুষের ভালোবাসা শূন্য।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে আমরা পরাজিত, কারণ আমাদের বোঝার কিছু ভুল ছিল। আমরা ভেবেছিলাম সেনাবাহিনী নামলে সবকিছু ঠিক হয়ে যাবে। কিন্তু তারা যে এতো নিচে নামতে পারে, সেটা আমাদের বোঝার ভুল ছিল। আমাদের ধারণা ছিল না আওয়ামী লীগের মতো একটা দলের নীতিহীনতা এতো নিচে নামতে পারে। আমরা সেটা বুঝতে পারিনি।

আওয়ামী লীগের দিকে ইঙ্গিত করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, ইতিহাস কোনো দল বা ব্যক্তির করে নিতে পারবে না। ক্ষমতায় যারা আছেন তারা চেতনার কথা বলে ব্যবসা করে। আমরা ভোট বিপ্লব করতে নেমে ছিলাম। কিন্ত ২৯ ডিসেম্বর রাতে ভোট ডাকাতি হয়েছে রাষ্ট্রকে ব্যবহার করে।
জেএসডি সিনিয়র সহ-সভাপতি এমএ গোফরানের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালন করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্প ধারা বাংলাদেশের (একাংশ) মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমদ বাদল প্রমুখ।

এইউএ/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন