ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জাসদের বিবৃতি দুর্ভাগ্য ও দুঃখজনক : হানিফ

প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৬ আগস্ট ২০১৫

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রেক্ষাপট নিয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বক্তব্যের প্রেক্ষিতে জাসদের দেয়া বিবৃতি ‘দুর্ভাগ্য ও দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। বুধবার সন্ধ্যায় রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-এর মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, এক আলোচনা সভায় স্বজন হারানো ব্যাথা নিয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য ও বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার প্রেক্ষাপট তৈরি করেছিলো জাসদ। এমন বক্তব্যের প্রেক্ষিতে জাসদ বিবৃতি দিয়েছে। কি দুর্ভাগ্য ও দুঃখজনক। যেখানে বলা হয়েছে বিএনপির সুরে শেখ সেলিম কথা বলেছেন। শেখ সেলিমের বক্তব্যের পর তার সম্পর্কে এ ধরণের কথা বলা দুঃখজনক। কেউ যদি বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কটাক্ষ করে তাদের কোনোভাবেই জাতি ক্ষমা করবে না। এটা গ্রহণযোগ্য হতে পারে না।  

তিনি আরো বলেন, ইতিহাস বড় নিষ্ঠুর। কেউ কেউ নির্মম ইতিহাসকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। কেউ ১৪ দলীয় জোট ভাঙ্গার চেষ্টা করছে। কিন্তু ১৪ দলীয় জোট আদর্শিক। ইতিহাস ইতিহাসই। তাই জোট ভাঙ্গার কোনো সুযোগ নেই।

আওয়ামী লীগের এই নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের এজেন্ট। খালেদা জিয়াও পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছেন। তারপুত্র তারেক রহমানও একই ভাবে কাজ করছে। তাদের নেতৃত্বে হওয়া আন্দোলনের মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে।

সংগঠনের সভাপতি মো. সফিউল্যার সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাবেক মন্ত্রী রহমত উল্লাহ, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান প্রমুখ।

 

এএসএস/এএইচ