ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গ্রেনেড হামলায় বিএনপি দায়ী : আইনমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৭ এএম, ২৪ আগস্ট ২০১৫

২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপি দায়ী বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে ছাত্রলীগ আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, সেদিনের গ্রেনেড হামলার জন্য বিএনপি দায়ী। কারণ ওই সময়ে ক্ষমতায় থাকা সত্ত্বেও তারা এ ঘটনার বিচার করেনি। এ থেকে প্রমানিত হয় সেদিনের গ্রেনেড হামলার সাথে বিএনপি জড়িত।

তিনি বলেন, খালেদা জিয়ার নেতৃত্বাধীন সবাই সন্ত্রাসী, তারা বোমা, পেট্রলবোমা নিয়ে খেলা করেন। আমরা আইনে বিশ্বাস করি, আমরা আইন নিয়ে খেলা করি। সেজন্যই আমাদের পথ অনেক বন্ধুর।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমালোচনা করে আনিসুল হক বলেন, জিয়াউর রহমান কত বড় মুক্তিযোদ্ধা ছিলেন তা আমরা দেখেছি। উনি রাষ্ট্রপতি হওয়ার পর একজন রাজাকারকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। মহিউদ্দিন, ডালিমসহ যতোজন বঙ্গবন্ধুর খুনি ছিল, তাদের সবাইকে রাষ্ট্রদূত বানানোসহ ভালো ভালো চাকরি দিয়েছিলেন।

মন্ত্রী একইসাথে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদেরও সমালোচনা করে বলেন, আজকে এরশাদ সাহেব অনেক বড় বড় কথা বলেন। অথচ উনি খুনি ফারুককে প্রেসিডেন্সিয়াল ইলেকশন করতে দিয়েছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৭১ টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

এমএইচ/একে/আরআইপি