ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আপাতত ভারতেই থাকতে চান লতিফ সিদ্দিকী

প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১৩ অক্টোবর ২০১৪

সম্প্রতি মন্ত্রিসভা থেকে অপসারিত এবং ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেতা আব্দুল লতিফ সিদ্দিকী দেশে ফিরে যেতে চান, তবে এ ব্যাপারে দল এবং সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন বলে বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটা জানিয়েছেন। বর্তমানে তিনি ভারতের কোলকাতায় অবস্থান করছেন।

সোমবার বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে লতিফ সিদ্দিকী জানান, দল এবং সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য তিনি অনুতপ্ত, কিন্তু যে বক্তব্যের জের ধরে দেশে তাকে নিয়ে এই বিতর্ক শুরু হয়, সেটা নিয়ে তাঁর কোন অনুশোচনা নেই।

লতিফ সিদ্দিকী মনে করেন, যুক্তরাষ্ট্রের একটি ঘরোয়া আড্ডায় দেয়া তার বক্তব্য অপ্রাসঙ্গিকভাবে ভুল ব্যাখ্যা দিয়ে প্রচার করা হয়েছে। তিনি বাংলাদেশেই ফিরে যেতে চান, কিন্তু দেশে ফিরে গেলে দল এবং সরকারকে আরও বিব্রতকর অবস্থায় ফেলা হবে কিনা তা নিয়ে তিনি চিন্তিত।

লতিফ সিদ্দিকী ইঙ্গিত দিয়েছেন যে, দেশে ফিরতে না পারলে তিনি আপাতত ভারতেই থাকতে চান।

এর আগে মন্ত্রিসভা থেকে অপসারণের পর আবদুল লতিফ সিদ্দিকীকে আওয়ামী লীগ থেকেও বহিস্কার করা হয়েছে। রোববার আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে তিনি নিজ থেকে পদত্যাগ না করা পর্যন্ত স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে থেকে যাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রের টাঙ্গাইল জেলা সমিতির মতবিনিময় অনুষ্ঠানে আবদুল লতিফ সিদ্দিকী ইসলাম ধর্মের অন্যতম স্তম্ভ পবিত্র হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীর ছেলে তথ্যপ্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।