ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নেই শুধু ধানের শীষের প্রার্থীর এজেন্ট!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:৩১ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮

ঢাকা-৭ (লালবাগ-চকবাজার, কোতোয়ালী ও বংশাল) আসনের একটি ভোটকেন্দ্র আজিমপুর নতুন পল্টন স্কুল অ্যান্ড কলেজ। কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ৭ হাজার ৩৩৫। এর মধ্যে ৩ হাজার ৯৭৩ পুরুষ ভোটার এবং ৩ হাজার ৩৬২নারী ভোটার।

সরেজমিন সকাল সোয়া ১০টায় কেন্দ্রটি পরিদর্শনকালে দেখা যায়, দ্বিতীয় তলায় নারী ও তৃতীয় তলায় পুরুষদের মোট ৭টি বুথে ভোটগ্রহণ চলছে। প্রতিটি বুথে চেয়ার-টেবিল পেতে বসে আছেন সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসাররা।

2

ভোটার এলে তারা নাম-পরিচয় জেনে বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে অমোচনীয় কালি লাগিয়ে ব্যালট পেপার ও রাবার স্ট্যাম্প তুলে দিচ্ছেন। পাশেই লম্বা বেঞ্চে বিভিন্ন প্রার্থীর এজেন্টরা ভোটার লিস্ট নিয়ে বসে ভোটার ঠিক আছে কি না তা দেখছেন। এরা কেউ নৌকা, কেউ হাতপাখা আবার কেউবা মাছ ও অন্যান্য প্রতীকের এজেন্ট। তবে সব দলের এজেন্ট খুঁজে পাওয়া গেলেও পাওয়া যায়নি শুধু ধানের শীষের এজেন্টদের।

এ বিষয়ে জানতে চাইলে প্রিসাইডিং অফিসার আজিমপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মো. আহসানুজ্জামানও স্বীকার করেন, এ কেন্দ্রে ধানের শীষের কোনো এজেন্ট নেই।

তিনি জানান, প্রতিটি বুথে প্রত্যেক প্রার্থীর একজন করে এজেন্ট থাকলেও ধানের শীষের প্রার্থীর কোনো এজেন্ট নেই। কারণটি তারও জানা নেই বলে মন্তব্য করেন।

3

তিনি জানান, সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত সাতশ’র বেশি ভোট পড়েছে। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করছেন।

ঢাকা-১০ আসনের একটি কেন্দ্র নিউমার্কেটের অদূরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ইনস্টিটিউট। এ কেন্দ্রটির সামনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের সমর্থকরা চেয়ার-টেবিল পেতে বসে আছেন। ভোটার এলে তারা হাতে স্লিপ ধরিয়ে দিচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন ভোটার জানান, এ কেন্দ্রটিতে অন্য কোনো প্রার্থীর এজেন্ট নেই। শুধু নৌকার পক্ষেই ভোট দেয়া হচ্ছে। একজন একাধিক ভোটও দিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।

এমইউ/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন