ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

হাজারো নেতাকর্মী নিয়ে নবী উল্লাহর প্রচারণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৮

হাজারো নেতা-কর্মী নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন ঢাকা-৫ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপি নেতা নবী উল্লাহ নবী। মঙ্গলবার সকালে ডেমরার বামৈল ব্রিজ থেকে এই প্রচারণা শুরু হয়।

এতদিন ‘ধানের শীষ’ প্রতীকের এই প্রার্থী প্রচারণা চালিয়ে আসলেও তাতে নেতাকর্মীদের তেমন উপস্থিতি চোখে পড়ত না। বিএনপি প্রার্থীর দাবি ছিল- পুলিশের ধরপাকড়ের কারণে নেতাকর্মীরা ভয়ে মিছিলে আসছে না।

সোমবার সকাল ১০টায় ডেমরা সড়কের বামৈল ব্রিজ থেকে প্রচারণা শুরু হওয়ার কথা থাকলেও এর আগেই ওই স্থানে নেতাকর্মীরা ভিড় জমাতে থাকেন। একইসাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেন।

nobiullah-2

সকাল সাড়ে ১০টার দিকে আসেন নবী উল্লাহ নবী। এরপর বিশাল মিছিল নিয়ে সামনে এগোতে থাকেন তিনি। মিছিলের শেষ ভাগে যেতে থাকেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এগোতে এগোতে বিভিন্ন স্থানে অপেক্ষমাণ আরও ছোট ছোট মিছিল শামিল হতে থাকে।

মিছিলটি বামৈল বালুর মাঠ এলাকায় এলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নবী উল্লা নবী। তিনি বলেন, ‘দেখতে পাচ্ছে আজকে হাজার হাজার লোকের মিছিল। মিছিল বিশাল আবার ধারণ করেছে। বুঝতে হবে এই আসন বিএনপির একটি ঘাঁটি। কাজেই যদি সুষ্ঠু নির্বাচন হয়, আমি শতভাগ নিশ্চিত, আমি জিতব।’

nobiullah-3

নবী উল্লাহ নবী নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ, ভোটারদের কাছে ভোট ও দোয়া চাওয়ার মাধ্যমে গণসংযোগ চালান। সারুলিয়া গিয়ে শেষ হয় প্রচারণা।

যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী থানার আংশিক নিয়ে ঢাকা-৫ আসন। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৫০ হাজার ৭২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩১ হাজার ৫৯২ এবং নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ১৩৩ জন।

আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে ‘নৌকা’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা।

আরএমএম/এমবিআর/জেআইএম

আরও পড়ুন