ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

অবশেষে দেখা গেল ধানের শীষের পোস্টার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৮

অবশেষে ঢাকা-১০ এ দেখা মিলল ধানের শীষের পোস্টার। তবে এ পোস্টার ঢাকা-১০ এলাকার কোনো ওলিগলি বা রাস্তায় নয়। এটা দেখা গেল ধানমন্ডি-১ নম্বর সড়কে আবদুল মান্নানের বাসার সামনে। আবদুল মান্নান ঢাকা-১০ আসনে বিএনপির প্রার্থী।

একাদশ জাতীয় সংসদের সিডিউল ঘোষণা এবং প্রতীক বরাদ্দের পর থেকেই সারাদেশে প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরু হয়। সে প্রচারণার অংশ হিসেবে শুরু থেকেই ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপস প্রতিদিন ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। কিন্তু একই আসনের বিএনপি প্রার্থী আবদুল মান্নান এখনও মাঠে নামেননি।

তবে আজ বিকেলে তার কিছু সমর্থক ধানমন্ডি-১ নম্বরের রাস্তায় চলাচলরত যানবাহনের যাত্রীদের হাতে ধানের শীষের লিফলেট ধরিয়ে দিচ্ছেন। এ সময় আরও কয়েকজন ফুটপাতে দাঁড়িয়ে বলছেন, মান্নান ভাইয়ের সালাম নিন, ধানের শীষে ভোট দিন।

mannan

বিকেলে তার বাসায় জড়ো হওয়া নেতাকর্মীরা বলেন, উনি কাল থেকে মাঠে নামবেন। কাল থেকে সেনাবাহিনী মাঠে টহল দেবে। ফলে আওয়ামী লীগের লোকজন একটু সমীহ করবে। যেখানে-সেখানে হামলা করতে পারবে না।

বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে আসা আবদুল মান্নানের বাসায় জড়ো হওয়া নেতাকর্মীরা পোস্টার ও খরচের টাকা নিয়ে যাচ্ছেন। সোমবার সকাল থেকেই তারা নিজ নিজ এলাকায় এসব পোস্টার লাগাবেন। তাদের সাহস ২৪ তারিখে সেনাবাহিনী নামবে। সেই সঙ্গে বিএনপির নেতাকর্মীরাও প্রচারণায় নামবে।

আজ বিকেলে আবদুল মান্নানের বাসায় গিয়ে দেখা গেছে, কয়েকশ কর্মী বাসার ভেতরে ও আশপাশে অবস্থান করছেন। তারা প্রচারণায় নামার জন্য অপেক্ষা করছেন। কিন্তু প্রচারণায় নামতে সাহস পাচ্ছেন না। তবে ১ নম্বর রাস্তায় এতদিন শুধু তাপসের পোস্টার ছিল। এখন তাপসের নৌকা মার্কা পোস্টারের পাশাপাশি আবদুল মান্নানের ধানের শীষের পোস্টার শোভা পাচ্ছে।

mannan

কলাবাগানের বাসিন্দা আবদুল আলীম জাগো নিউজকে বলেন, বিএনপির প্রার্থী আবদুল মান্নান তার এলাকায় যাননি এখনও। তার হয়ে কেউ ভোটও চাননি। আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপস কয়েকদিন এলাকায় গেছেন। বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করছেন।

ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান এবং নিউমার্কেট এলাকা নিয়ে এই আসনটি। মোট প্রার্থী ছয়জন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতায় দুজন। আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস (নৌকা) ও বিএনপির আবদুল মান্নান (ধানের শীষ)।

এফএইচএস/বিএ/জেআইএম

আরও পড়ুন