ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালি মাঠে প্রচারণায় ব্যস্ত ঢাকা-১৬ আসনের নৌকার প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

নির্বাচনী প্রচার-প্রচারণায় ধানের শীষের প্রার্থীর চেয়ে এগিয়ে ঢাকা-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ইলিয়াস উদ্দিন মোল্লা। প্রতিদিন সকাল থেকে মাঝ রাত পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে অলি-গলি, পাড়া-মহল্লায় দৌড়ে বেড়াচ্ছেন।

অন্যদিকে মামলা-হামলার ভয়ে নির্বাচনী প্রচারণা থেকে সরে রয়েছেন বলে দাবি ধানের শীষের প্রার্থী আহসান উল্লাহ হাসানের। আওয়ামী লীগের প্রার্থী খালি মাঠে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ তার।

মাত্র ৯ দিন পরই একাদশ জাতীয় নির্বাচনের ভোট। এই সময়ে ঢাকা-১৬ আসনের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে নৌকা প্রার্থীর নির্বাচনী প্রচারণা ক্যাম্প বসানো হয়েছে। এসব ক্যাম্পে মাইক বাজিয়ে সংগীতের তালে তালে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান করা হচ্ছে। এলাকাজুড়ে দেখা গেছে, শুধু নৌকা মার্কার পোস্টার আর ব্যানার।

শুধু তাই নয়, পাড়া-মহল্লার বাড়ি বাড়ি ঘুরে নেতাকর্মীরা লিফলেট বিলি করে নৌকা মার্কা প্রার্থীকে ভোট দেয়ার অনুরোধ-আবদার জানাচ্ছেন। প্রার্থী নিজেও প্রতিদিন তার নির্বাচনী এলকায় দুপুর থেকে মাঝরাত পর্যন্ত গণসংযোগ ও এলাকাবাসীর সঙ্গে উঠান বৈঠক করছেন। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ আসনের নৌকার প্রার্থী ইলিয়াস উদ্দিন মোল্লা জাগো নিউজকে বলেন, আমার নির্বাচনী এলাকার লোক আমাকে ও আমার পরিবারকে চেনেন। তারা আমাকে ভালোবাসে। নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়ী করবেন। এ জন্য আমি ও আমার নেতাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছি। প্রতিদিন নির্বাচনী এলাকায় গণসংযোগ ও স্থানাীয় বাসিন্দাদের সঙ্গে চার-পাঁচটি উঠান বৈঠক করছি। ভিক্ষুক থেকে শুরু করে সকলের কাছে ভোট ভিক্ষা চাচ্ছি।

dhaka

এলাকার মানুষ কেন আপনাকে ভোট দেবেন- জানতে চাইলে তিনি বলেন, গত ১০ বছর ক্ষমতায় থেকে এলাকার মানুষের স্বপ্ন পূরণ করেছি। আমার নির্বাচনী মিরপুর এলাকার এই স্থানটি অপরাধের জোন হিসেবে পরিচিত ছিল। অনেক চেষ্টা চালিয়ে সব ধরনের অপরাধ-ছিনতাই, মাদক কেনাবেচা বন্ধ করেছি। জনগণের সব চাওয়া-পাওয়া পূরণ হয়েছে। এ কারণে এলাকার অনেক মানুষ স্ব-উদ্যোগে আমার প্রচার-প্রচারণা করছেন। আগামীবারও আমাকে ভোট দিয়ে এলাকার মানুষ বিজয়ী করবেন বলে আশা করি।

এলাকাবাসীর জন্য এবার তার নির্বাচনী প্রতিশ্রুতি সম্পর্কে তিনি জানান, নির্বাচনে জয়লাভ করলে মিরপুর ১২ নম্বর এলাকায় একটি ৫০০ শয্যবিশিষ্ট আন্তর্জাতিক হাসপাতাল স্থাপন করা হবে, একটি উন্নতমানের বাস টার্মিনাল তৈরিসহ বিহারিদের জন্য স্থায়ী বসবাসের আবাসন নির্মাণ করব।

অপরদিকে, এ আসনে ধানের শীষের প্রার্থী আহসান উল্লাহ হাসানের কোনও পোস্টার-ব্যানার বা প্রচার-প্রচারণা দেখা যায়নি। শুধু তাই নয়, এলাকার কোথাও তার নির্বাচনী প্রচারণামূলক ক্যাম্প স্থাপন করা হয়নি বলে জানা গেছে।

নির্বাচনী প্রচার-প্রচারণার বিষয়ে জানতে চাইলে আহসান উল্লাহ হাসান জাগো নিউজকে বলেন, আসন্ন নির্বচনকে ঘিরে নানা ধরনের প্রচার-প্রচারণার কর্মসূচি হাতে নেয়া হলেও আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ সব ভেস্তে দিয়েছে। এলাকার কোথাও পোস্টার লাগাতে দেয়া হচ্ছে না। যেখানে লাগানো হচ্ছে সেখানে ছিঁড়ে ফেলা হচ্ছে। আমার নেতাকর্মীদের ওপর পুলিশি মামলা আর দলীয় হামলা চালানো হচ্ছে। তার উপরেবিভিন্ন সময়ে আমার বিরুদ্ধে শতাধিক মামলা দেয়া হয়েছে।

dhaka

সেসব মামলায় তিনি জামিনে রয়েছেন জানিয়ে বলেন, প্রায় প্রতিদিন আমাকে কোটে গিয়ে মামলার হাজিরা দিতে হচ্ছে।

বিএনপি’র প্রার্থী বলেন, আওয়ামী লীগের প্রার্থী আমাদের ওপর হামলা-মামলার চালিয়ে নির্বাচন থেকে বিতরিত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। খালি মাঠে প্রচারণা চালাচ্ছেন। একা মাঠে গোল দেয়ার অপচেষ্টা করছেন। বর্তমান সরকার মানুষের ভোটাধিকার খর্ব করেছে। গত ১০ বছর থেকে দেশের মানুষ ভোট দিতে পারছে না। যদি এলাকার মানুষ সেই ভোটাধিকার ফিরে পায় তবে ধানের শীষে ভোট দিয়ে আমাকে জয়ী করবেন, ইনশাআল্লাহ।

তবে এসব অভিযোগ মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইলিয়াস উদ্দিন মোল্লা। তিনি বলেন, বিএনপির প্রার্থীরা আমার নেতাকর্মীদের ওপর হামলা করছে। আমার অনেক কর্মীকে মেরে আহত করেছে। তার বিচার দাবি করেন তিনি।

এমএইচএম/জেডএ/জেআইএম

আরও পড়ুন