ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গিয়াসউদ্দিন-আসলামকে আরও তিন মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৪:৩২ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরী আরও দুই মামলায় এবং যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে আরও একটি মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। বর্তমানে দুজনই কারাবন্দি।

বুধবার (১৯ ডিসেম্বর) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সার এই আদেশ দেন। চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া জাগো নিউজকে বলেন, ‘হাটহাজারী ও রাঙ্গুনিয়া থানায় ২০১৮ সালে দায়ের হওয়া দুটি নাশকতার মামলায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া হাটহাজারী থানায় দায়ের ২০১৩ সালের একটি মামলায় আসলাম চৌধুরীকে গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত।’

তিনি জানান, তিনটি মামলাতেই গ্রেফতার দেখানোর আদেশের পর তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, গিয়াসউদ্দিন কাদের চৌধুরী ও আসলাম চৌধুরী দুজনই একাদশ সংসদ নির্বাচনে যথাক্রমে রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ড আসনে বিএনপির প্রার্থী ছিলেন। কিন্তু দণ্ডিত হওয়ায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী ও ঋণখেলাপি হওয়ায় আসলাম চৌধুরীর মনোনয় বাতিল হয়ে যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের হওয়া পাঁচটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে গত ২২ নভেম্বর থেকে কারাগারে আছেন গিয়াসউদ্দিন কাদের চৌধুরী। এ ছাড়া আসলাম চৌধুরী ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেফতারের পর থেকে কারাগারে আছেন। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্র করার’ অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

আবু আজাদ/জেডএ/এমএস

আরও পড়ুন