ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান : জামায়াত নেতা ডা. শফিকুর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে ঢাকা-১৫ (মিরপুর-কাফরুল ) আসনে ধাষের শীষের প্রার্থী জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেছেন, জাতীয় বীরদের নিয়ে মহল বিশেষ রাজনৈতিক ফায়দা হাসিল করলেও তাদের যথাযথভাবে মূল্যায়ন করা হয়নি। রাজনৈতিক মতপার্থক্যের কারণেই তারা ক্ষেত্রবিশেষে অবহেলা ও নিগ্রহের শিকার হয়েছেন। তাই জাতীয় বীরদের যথাযথ সম্মান প্রদর্শন ও মুক্তিযুদ্ধের শহীদানের স্বপ্ন বাস্তবায়নে ৩০ ডিসেম্বর ব্যালট বিপ্লবের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

রাজধানীর একটি মিলনায়তনে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) আয়োজিত ৪৮তম বিজয় দিবস ও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনের নির্বাচনী কার্যক্রমবিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার সহকারী এস এম আব্দুল্লাহ স্বাক্ষরিত এক বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

ডা. হারুন অর রশীদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহনগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. মুহা. শফিকুল ইসলাম মাসুদ, ডা. মোয়াজ্জেম হোসেন, ডা. শিহাব উদ্দীন ও প্রফেসর হাফিজুর রহমান।

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের বড় অর্জন। কিন্তু রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতার কারণেই আমাদের স্বাধীনতা পুরোপুরি অর্থবহ হয়ে উঠেনি। মূলত চিকিৎসা পেশা একটি সম্মানজনক পেশা। কিন্তু দেশের সংঘাতপূর্ণ রাজনীতির কারণে তারাও গণমানুষের কল্যাণে যথাযথভাবে কাজ করতে পারছেন না। মূলত দেশে সুস্থধারার রাজনীতি ও গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠিত না থাকায় সব শ্রেণি-পেশার মানুষই রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছেন। তাই গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার কোনও বিকল্প নেই। তিনি সেই স্বপ্নের সমাজ বিনির্মাণে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে চিকিৎসকসহ সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন এখন পর্যন্ত সকলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে পারেনি। নির্বাচন কমিশনার মো. মাহবুব তালুকদারও সম্প্রতি এ কথা স্কীকার করেছেন। সারাদেশে বিরোধীদলীয় প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার ঘটনাও ক্রমেই বাড়ছে। দেশের বিভিন্ন স্থানে বিরোধীদলীয় প্রার্থীদের উপর উপর্যুপরি হামলার ঘটনাও ঘটেছে। ইতোমধ্যেই পুলিশ একজন প্রার্থীর উপর গুলিবর্ষণ ও একজনকে পিটিয়ে পা ভেঙে দিয়েছে।

ঢাকা-১৫ আসনের সরকারদলীয় প্রার্থী কামাল আহমেদ মজুমদার ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিনিয়ত মিথ্যাচার ও বিষোদগার করে যাচ্ছেন উল্লেখ করে ধানের শীষের এই প্রার্থী বলেন, দেশের বিভিন্ন স্থানে বিরোধী দলের ১৪ জন প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে, যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।
তাই অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে নির্বাচন কমিশনকে।

জেইউ/জেডএ/আরআইপি

আরও পড়ুন