ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দল থেকেও বহিষ্কৃত হলেন লতিফ সিদ্দিকী

প্রকাশিত: ০২:১৬ পিএম, ১২ অক্টোবর ২০১৪

নিজ দল আওয়ামী লীগ থেকেও বহিষ্কার হলেন আবদুল লতিফ সিদ্দিকী। রোববার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির রুদ্ধদ্বার বৈঠকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

এর আগে সভাপতির বক্তৃতায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষ দল। তবে ধর্মহীন দল নয়। কারও কোনো বক্তব্যে কোনো ধর্মের কারও যদি আঘাত লাগে তা মেনে নেওয়া হবেনা। যখন হজ চলছে তখন হজের বিরুদ্ধে লতিফ সিদ্দিকী কথা বলে গর্হিত অপরাধ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে রোববার মন্ত্রিসভা থেকে আব্দুল লতিফ সিদ্দিকীকে অপসারণ করার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রাষ্ট্রপতি আব্দুল হামিদ অপসারণ সংক্রান্ত ফাইলে সই করার পর এ প্রজ্ঞাপন জারি করা হয়।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রের টাঙ্গাইল জেলা সমিতির মতবিনিময় অনুষ্ঠানে আবদুল লতিফ সিদ্দিকী ইসলাম ধর্মের অন্যতম স্তম্ভ পবিত্র হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীর ছেলে তথ্যপ্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।