ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এখনও জমে ওঠেনি ঢাকা-৫ আসনের নির্বাচনী প্রচারণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮

এখনও জমে ওঠেনি ঢাকা-৫ আসনের নির্বাচনী প্রচারণা। সেখানে সেভাবে চোখে পড়েনি নির্বাচনী পোস্টার। এছাড়া মিছিল-মিটিংয়েও সরগরম হয়ে ওঠেনি এলাকার পথ-ঘাট।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৮, ৪৯ ও ৫০ নং ওয়ার্ড এবং ও সাবেক ডেমরা, দনিয়া, মাতুয়াইল ও সারুলিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-৫ আসন।

এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান এমপি হাবিবুর রহমান মোল্লা। অপরদিকে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন মো. নবীউল্লা নবী। অন্যান্য প্রার্থীরা হলেন- গণফোরামের এসএম আলতাফ হোসেন (উদীয়মান সূর্য), জাতীয় পার্টির (জাপা) মীর আব্দুস সবুর (লাঙ্গল), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মো. আব্দুর রশিদ ওরফে আব্দুর রশিদ সরকার (কুঁড়েঘর), ইসলামী ঐক্যজোটের মো. আব্দুল কাইয়ুম (মিনার), ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান ওরফে সুমন মাস্টার (আম), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আলতাফ হোসেন (হাতপাখা), জাকের পার্টির মো. রবিউল ইসলাম (গোলাপ ফুল) ও গণফ্রন্টের শামীম মিয়া (মাছ)।

Procarona-2

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রাবাড়ী ও এর আশপাশের এলাকা ঘুরে দু’একটি স্থান ছাড়া আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য প্রার্থীদের তেমন কোনো পোস্টার চোখে পড়েনি। যাত্রাবাড়ীর বিবির বাগিচার দিকে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান মোল্লার কয়েকটি ব্যানার চোখে পড়েছে। অপরদিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে নবীউল্লা নবীর কিছু পোস্টার দেখা গেছে।

উত্তর যাত্রাবাড়ীর কলাপট্টি এলাকায় মা-মনি রাইস এজেন্সির মালিক রইস উদ্দিন বলেন, ‘নির্বাচনী মিছিল-মিটিং তো সেভাবে দেখছি না। গতকাল (মঙ্গলবার) বিকেলের দিকে আওয়ামী লীগের ছোট-খাট মিটিং দেখেছি। তবে বিএনপির কোনো মিছিল দেখিনি।’

Procarona-3

যাত্রাবাড়ী চৌরাস্তা মসজিদের সামনে নির্বাচনী ক্যাম্প করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান মোল্লার। এই ক্যাম্প বৃহস্পতিবার বিকেলে উদ্বোধন করা হবে বলে সেখানে বসে থাকা কর্মীরা জানান।

৪৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসমাইল হোসেন উজ্জ্বল বলেন, মঙ্গলবার থেকে আমরা নৌকার প্রার্থীর (হাবিবুর রহমান মোল্লা) পক্ষে টুকটাক মিছিল করছি। আগামীকাল (বৃহস্পতিবার) যাত্রাবাড়ীর এলাকার ক্যাম্পটি উদ্বোধন করা হবে। এছাড়া পোস্টারও ছাপা হচ্ছে। আশা করি দু’এক দিনের মধ্যে পুরোদমে প্রচারণা শুরু করতে পারব।’

Procarona-4

বিএনপির কর্মীরা জানান, তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বুধবার বিকেলে সিলেটে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহ পরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। এরপর সিলেটে পথসভার মধ্য দিয়ে ঐক্যফ্রন্টের নেতারা নির্বাচনী প্রচারণা শুরু করবেন। মূলত এরপরই সারা দেশে প্রচারণা শুরু হয়ে যাবে।

অপরদিকে বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দলীয় সভানেত্রী শেখ হাসিনাসহ অন্যান্য নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করবেন। আর এরই মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা শুরু হচ্ছে।

আরএমএম/এমএমজেড/পিআর

আরও পড়ুন