ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

একটি অপশক্তি তরুণদেরকে অন্ধকারে নিয়ে যাচ্ছে

প্রকাশিত: ০৯:০৭ এএম, ১২ অক্টোবর ২০১৪

দেশে একটি অপশক্তি আবার ষড়যন্ত্র করছে, যা তরুণ সমাজকে আবারও অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। রোববার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) এনাম-আনার জনকল্যাণ ফাউন্ডেশন (এএজেএফ) আয়োজিত গরীব-মেধামী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, দেশে একটি অপশক্তি আবার ষড়যন্ত্র করছে। তারা তরুণ সমাজকে আবারও অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। যে অপশক্তি আমাদের ঐতিহ্য, মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস বিকৃতিতে লিপ্ত। এদের ব্যাপারে আমাদের সকলকে সজাগ থাকতে হবে।

 

কামরুল ইসলাম বলেন, একটা সময় আমাদের তরুণরা সঠিক ইতিহাস জানতো না। তারা জানতো খণ্ডিত ইতিহাস। ২০০৮ সালের নির্বাচনের মাধ্যমে আওয়ামীগ নেতৃত্বে মহাজোট সরকার ক্ষমতায় আসার পরে জাতি আবার সঠিক ইতিহাস জানতে শুরু করে। তরুণ আবার আলোর পথে আসে। কিন্তু বর্তমানে একটি অপশক্তি তরুণ সমাজকে আবারও অন্ধকারের দিকে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র করছে। আমাদের সকলকে এ ষড়যন্ত্র বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

 

মন্ত্রী বলেন, আমরা মধ্য আয়ের দেশ নয়, উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছি। আর তরুণরা এ সপ্ন বাস্তবায়নে কাজ যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কৃষি, খাদ্য, বিদ্যুৎ, তথ্যপ্রযুক্তিসহ প্রত্যেকটি খাতে অগ্রগতি হচ্ছে। আগামী ৫ বছরে আমরা আরও উন্নতি করবে পারব।

 

এএজেএফের সভাপতি আমানুল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী,অগ্রনী ব্যাংকের পরিচালক বলরাম পোদ্দার, দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম প্রমুখ।