ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জাতির জনকের অসমাপ্ত কাজ করবে ছাত্রলীগ : সোহাগ

প্রকাশিত: ১০:৪২ পিএম, ১৯ আগস্ট ২০১৫

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ ছাত্রলীগ সমাপ্ত করবে। দেশ আজ উন্নতির দিকে ধাবমান। কোনো অপশক্তি এ অগ্রযাত্রাকে রুখতে পারবে না।”

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি একথা বলেন। বুধবার বিকেল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনির সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের সঞ্চালনায় বক্তারা বক্তব্য দেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ছাত্র সংগঠনকে সাংগঠনিক ভূমিকায় আসতে হবে, ধর্মের কারণে যাতে কোনো ছাত্রের হাতে ছাত্রের প্রাণ না যায়। এছাড়া তিনি আরো বলেন, জাতির পিতার আদর্শকে চর্চার মাধ্যমে তার ইচ্ছা, স্বপ্নের জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে হবে।

বিশেষ আলোচকের বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, “জাতিকে নেতৃত্বহীন করতেই সেদিন বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা থাকতে কেউ বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতে পারবে না।”

এছাড়া আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী জামিল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান জীবন প্রমুখ।

হাফিজুর রহমান/বিএ