ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জাপার প্রত্যাশা ৫২ আসন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৮

জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের কাছে জাতীয় পার্টি ৫২টি আসনে প্রার্থী প্রত্যাশা করে। তবে মহাজোটের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমেই আসন চূড়ান্ত করা হবে। ৯ ডিসেম্বরের মধ্যেই চূড়ান্তভাবে আসন বণ্টন হবে। কোনোভাবেই মহাজোটে ভুল বোঝাবুঝি হবে না।

সোমবার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে নবনিযুক্ত মহাসচিব হিসেবে দায়িত্ব নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, গত নির্বাচনের আগেও দলের মধ্যে একটি ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছিল। তাতে আমরা নির্বাচনে প্রত্যাশিত ফলাফল পাইনি। এবারও নির্বাচনের আগে একটি অশুভ শক্তি তৎপরতায় স্বাভাবিক কর্মকাণ্ড বাধাগ্রস্ত হচ্ছিল। হায়েনার মতোই অশুভ শক্তি তৎপরতা শুরু করেছিল।

তিনি বলেন, জাতীয় পার্টিকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দল হিসেবেই প্রতিষ্ঠিত করা হবে। তৃণমূলের সব নেতাকর্মীকে আবারও সংগঠিত করার উদ্যোগ নেয়া হচ্ছে। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে আমরা আরও রাজনৈতিক কর্মী তৈরি করবো।

জাতীয় পার্টির সবস্তরের নেতাকর্মী এবং গণমাধ্যমের সহায়তাও কামনা করেন দলটির নতুন মহাসচিব।

বিএনপির সমালোচনা করে রাঙ্গা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে বিনাবিচারে টানা সাড়ে সাত বছর জেলখানায় আটকে রেখা হয়েছিল। আর এ কারণেই জাতীয় পার্টি বিএনপিকে সমর্থন না দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠনে সহায়তা করে।

গণমাধ্যমের সঙ্গে আলোচনায় তিনি আরও বলেন, আমরা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ তৃণমূলে আবারও ছড়িয়ে দেব। যাতে প্রতিটি মানুষ ভোট দেয়ার আগে একবার হলেও ভেবে দেখেন। তাদের সামেন তুলে ধরা হবে এরশাদের নয় বছরের শাসনামল। সাধারণ মানুষের কাছে আমরা এরশাদের উন্নয়ন, সুশাসন এবং মানবিক কর্মসূচি তুলে ধরতে পারলে দেশের মানুষ অবশ্যই জাতীয় পার্টির লাঙ্গলে ভোট দেবে।

সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, সুনীল শুভরায়, আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) মো. খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, একেএম মোস্তাফিজুর রহমান, মো. নোমান, সোমনাথ দে, মোর্শেদ মুরাদ ইব্রাহিম, জাফর ইকবাল সিদ্দিকী প্রমুখ।

সংবাদ সম্মেলনের আগে নবনিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সোমবার বিকেল ৪টার দিকে আসেন। তখন নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান ও ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

এমইউএইচ/জেডএ/এমএস

আরও পড়ুন