ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ব্যবসা নেই বিপুর, বেড়েছে ঋণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১০ এএম, ০১ ডিসেম্বর ২০১৮

ব্যবসা নেই ঢাকা-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর। দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া হলফনামার তথ্য অনুযায়ী ব্যবসা থেকে ৪২ লাখ ৬৬ হাজার ৮০০ টাকা বার্ষিক আয় হলেও একাদশের হলফনামায় ব্যবসা নেই বলে উল্লেখ করা হয়েছে।

হলফনামার তথ্য অনুযায়ী, আগে বাড়ি ভাড়া থেকে বছরে এই প্রতিমন্ত্রীর আয় হতো ৯ লাখ টাকা। বর্তমানে বছরে ২৪ লাখ ৮০ হাজার টাকা আয় হচ্ছে। সঞ্চয়ের পরিমাণও কমেছে বিপুর। ২০ লাখ ৭০ হাজার ৭০২ টাকা থেকে কমে বর্তমানে সঞ্চয় হিসেবে রয়েছে ১ লাখ ৭৭ হাজার ৭০ টাকা।

হলফনামায় দেয়া তথ্য থেকে জানা গেছে, নসরুল হামিদের দায়ের পরিমাণ বেড়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া হলফনামায় উল্লেখ করা দেনার পরিমাণ ছিল ৩ কোটি ৮৪ লাখ ৫১ হাজার ৬৮৮ টাকা। সেই দেনার পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি ৫৯ লাখ ৪৩ হাজার ৯৮৮ টাকা।

প্রসঙ্গত, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুসারে হলফনামায় কোনো প্রার্থী তথ্য প্রদান না করলে অথবা কোনো অসত্য তথ্য প্রদান করলে বা হলফনামায় উল্লিখিত কোনো তথ্যের সমর্থনে যথাযথ সার্টিফিকেট, দলিল ইত্যাদি দাখিল না করা অপরাধ। এ ক্ষেত্রে রিটার্নিং অফিসার নিজ উদ্যোগে অথবা আদেশের ১৪ অনুচ্ছেদে উল্লিখিত কোনো ব্যক্তির আপত্তির পরিপ্রেক্ষিতে সংক্ষিপ্ত তদন্ত করে মনোনয়নপত্র বাতিল করতে পারবেন।

এইউএ/এমবিআর/এমএস

আরও পড়ুন