ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মানুষ ভোট দিতে ভয় পাচ্ছে : জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

দেশের মানুষ কেন্দ্রে গিয়ে ভোট দিতে ভয় পাচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি।

বুধবার (২৮ নভেম্বর) সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়ার পর উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সাকি বলেন, ‘ঢাকা ১২ আসন (তেজগাঁও-বেগুনবাড়ি) থেকে নির্বাচন করবো। প্রথমে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে ইচ্ছে প্রকাশ করেছিলাম। এজন্য তেজগাঁও-বেগুনবাড়ি এলাকার চার হাজার নাগরিকের সমর্থন ও স্বাক্ষর নিয়েছিলাম। কিন্তু গতকাল দেখলাম তারা আমাকে সমর্থন দিয়ে ভীতিকর অবস্থায় আছেন। তাই আমি গণতান্ত্রিক বাম জোট থেকে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কোদাল প্রতীকে নির্বাচন করবো।’

নির্বাচনের পরিবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গণতান্ত্র রক্ষার আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। মানুষ এখনও মনে করছে তারা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে না। স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়েই তারা ভয় পাচ্ছেন, তাহলে ভোট দিবেন কিভাবে? এতেই বুঝা যায় ভোটের পরিবেশ কেমন।’

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে (২৮ নভেম্বর) সারাদেশে রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে ভিড় দেখা গেছে। ঢাকার আসনগুলোর জন্য সকাল ৯টা থেকে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়া শুরু করেন।

সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের দফতরে ঢাকা সিটি কর্পোরেশন এলাকার ১৫টি সংসদীয় আসনের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। তফসিল ঘোষণার পর দিন থেকে প্রার্থীদের মনোনয়ন জমা দেয়া শুরু হয়।

এআর/এএস/এএইচ/এমএস

আরও পড়ুন