ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ফের গাইলেন রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১০ পিএম, ২০ নভেম্বর ২০১৮

'নতুন বাংলাদেশ গড়ব মোরা, নতুন করে আজ শপথ নিলাম', নব জীবনে ফুল ফোটাব, প্রাণে প্রাণে আজ শিক্ষা নিলাম'- মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রমে বক্তব্য দেয়ার সময় হঠাৎ করে এভাবে গেয়ে ওঠেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রম শুরু করেছে দলটি। মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান ১ নম্বরে অবস্থিত ইমানুয়েলস মিলনায়তনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রম শুরু হয়।

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে একপর্যায়ে বক্তব্য দেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। বক্তব্যের মাঝে সবাইকে অবাক করে দিয়ে হঠাৎ তিনি গেয়ে ওঠেন।

'নতুন বাংলাদেশ গড়ব মোরা, নতুন করে আজ শপথ নিলাম', নব জীবনে ফুল ফোটাব, প্রাণে প্রাণে আজ শিক্ষা নিলাম'।

রওশন এরশাদ যখন গানটি গাওয়া শুরু করেন তখন সেখানে উপস্থিত নেতাকর্মীরাও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যানের সঙ্গে গলা মেলান।

এর আগেও বিভিন্ন সময় বক্তব্য প্রদানকালে রওশন এরশাদ নেতাকর্মীদের উদ্দেশ্যে গান গেয়ে আলোচিত হন। নেতাকর্মীদের উদ্বুদ্ধ ও উজ্জীবিত করতে তিনি আজও গান গাইলেন।

রওশন এরশাদ গান গাওয়ার আগে তার বক্তব্যে বলেন, ‘আজ আমাদের আনন্দের দিন। অনেক নবীন দেখে বেশি খুশি হলাম। জাপার ক্ষমতার সময় যে উন্নয়ন হয়েছে, তা আর কেউ করতে পারেনি।’

তিনি বলেন, ‘সবাই তো আর মনোনয়ন পাবেন না, এক এলাকায় একজন প্রার্থী হবেন, বাকি সবাইকে জাপার প্রার্থীকে সমর্থন দিয়ে একযোগে কাজ করতে হবে।’

এর আগে সাক্ষাৎকার অনুষ্ঠানে যোগ দিতে সকাল থেকে মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে গুলশানের ইমানুয়েলস মিলনায়তনের বাইরে ভিড় করতে থাকেন। তবে মিলনায়তনের ভেতরে প্রবেশ করতে পারেন শুধু মনোনয়ন প্রত্যাশীরা।

দুপুর পৌনে ১২টার দিকে মিলনায়তনে প্রবেশ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

গত ১১ নভেম্বর থেকে জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রি শুরু হয়ে চলে পাঁচদিন। এরই ধারাবাহিকতায় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ আজ শুরু হয়েছে।

জানা গেছে, জাপা থেকে দুই হাজার ৮৬৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে প্রাথমিকভাবে বাছাই করে ৭৮০ জনের সাক্ষাৎকর নেয়া হবে। সেখান থেকে ৩০০ আসনের প্রার্থী নির্ধারণ হবে।

তবে রাজনৈতিক কারণে দলের চেয়ারম্যান যে সিদ্ধান্ত নেবেন তা সবাই মেনে নেবেন- মনোনয়ন পওয়ার ক্ষেত্রে এমন শর্তও যুক্ত করে দেয়া হয়েছে।

এএস/এমএআর/আরআইপি

আরও পড়ুন