ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

অনিয়মতান্ত্রিক পথে হাঁটলে বিএনপি নিশ্চিহ্ন হবে : কামরুল ইসলাম

প্রকাশিত: ১২:১৯ পিএম, ১১ অক্টোবর ২০১৪

অনিয়মতান্ত্রিক পথে হাঁটলে এমনভাবে করা হবে যাতে আপনারা (বিএনপি) নিশ্চিহ্ন হবেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম। শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রাজনীতি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপিকে নিয়মতান্ত্রিক আন্দোলন করার উপদেশ দিয়ে তিনি বলেন, নিয়মতান্ত্রিক পথে হাঁটলে আপনাদের জন্য মঙ্গল হবে। অনিয়মতান্ত্রিক পথে হাঁটলে আপনাদের কপালে ভয়াবহ দুর্যোগ আছে। অনিয়মতান্ত্রিক সন্ত্রাসের মোকাবেলা এমনভাবে করা হবে যাতে আপনারা (বিএনপি) নিশ্চিহ্ন হবেন।

কামরুল ইসলাম আরও বলেন, মধ্যবর্তী নির্বাচনের স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না। সংবিধান অনুযায়ী ২০১৯ সালে নির্বাচন হবে। বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু হবে না।

কামরুল আরও বলেন, আগামী একাদশ নির্বাচনকালীন সরকারে বিএনপির স্থান হবে না। কারণ দশম সংসদে তাদের কোনো প্রতিনিধিত্ব নাই।

তিনি বলেন, বিএনপি হুমকি দিচ্ছে কঠোর থেকে কঠোর আন্দোলন করে সরকার পতন ঘটাবে। আমি বলতে চাই, ২০১৩ সালের শেষের দিকের মত সহিংস কোনো তাণ্ডব করলে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর থেকে কঠোরতর হবে।

মির্জা ফখরুল ও বিএনপির নেতারা জঙ্গিবাদের মুখপাত্র হিসেবে কথা বলছে উল্লেখ করে কামরুল বলেন, বিশ্ববাসী জানে আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে না। যা বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকালীন করেছে। তারা ক্ষমতায় থাকালীন আল-কায়েদার প্রধান জাওয়াহারি বাংলাদেশ সফর করেছিলেন বলে আমরা মিড়িয়ায় জানতে পেরেছি। আর এ সরকার ক্ষমতায় থাকলে জঙ্গিদের অসুবিধা হয়।  

আলোচনা সভায় উপস্থিত অন্যান্যদের মধ্যে ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী, দলটির কেন্দ্রীয় উপ-কমিটির সহসম্পাদক বলরাম পোর্দ্দার প্রমুখ।