ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

রোববার সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:২১ পিএম, ১০ নভেম্বর ২০১৮

নির্বাচন নিয়ে আগামীকাল রোববার সিদ্ধান্ত জানাবে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক শেষে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানিয়েছেন।

ফখরুল বলেন, আগামীকাল দুপুর ১টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ড. কামাল হোসেন আমাদের সিদ্ধান্ত জানাবেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চলে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক। রাত ৯টার দিকে এ বৈঠক শুরু হয়। বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, মাহমুদুর রহমান মান্না, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, তানিয়া রব, সুব্রত চৌধুরী, জাফররুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটি ও ২৩ দলের জোটের শীর্ষ নেতারা এক জরুরি বৈঠকে বসেন। বৈঠকটিও গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

২৩ দলের শীর্ষ নেতাদের বৈঠক শেষে এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ বীর বিক্রম বলেন, নির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে আগামী দুই দিনের মধ্যে সিদ্ধান্ত নেবে জোট।

তিনি বলেন, জোটের প্রধান দল বিএনপি জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে কথা বলে নির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে আগামী দুই দিনের মধ্যে। আমাদের প্রধান দাবি ছিল খালেদা জিয়ার মুক্তি, সেটা এখনও পূরণ হয়নি। বিরোধী নেতাকর্মীদের হয়রানি না করার প্রতিশ্রুতি কাগজে-কলমে রয়ে গেছে। এখনও গ্রেফতার, মামলা অব্যাহত। এসব বিষয় নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

রোববারের মধ্যে জোটগতভাবে নির্বাচনে যাওয়ার বিষয়টি ইসিকে (নির্বাচন কমিশন) জানাতে হবে, সেক্ষেত্রে ২৩ দল কী করবে- এমন প্রশ্নের জবাবে অলি বলেন, আমরা রোববার চিঠি দেব। সে চিঠির ভাষা হবে এমন, যদি আমরা নির্বাচনে যাই, তাহলে নিবন্ধিত দলগুলোর প্রতীক হবে নিজ দলের। আর অনিবন্ধিত দলগুলোর প্রতীক হবে বিএনপির প্রতীক।

কেএইচ/এসআর

আরও পড়ুন