ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শেখ হাসিনাকে অারেকবার প্রধানমন্ত্রী দেখতে চান বি. চৌধুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৩ নভেম্বর ২০১৮

সাবেক রাষ্ট্রপতি, বিকল্পধারার সভাপতি ও যুক্তফ্রন্টের কর্ণধার ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী শেখ হাসিনাকে অাগামীতে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। বি. চৌধুরী বলেন, অাপনি অাগামীতে অাবার প্রধানমন্ত্রী হোন, দেশের অারও উন্নয়ন করুন। অামরা বিরোধী দলে থেকেও দেশের উন্নয়নে সহযোগী হতে চাই।

শুক্রবার গণভবনে সংলাপের দ্বিতীয় দিনে যুক্তফ্রন্টের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক তিনি এমন বক্তব্য রাখেন বলে বৈঠকের বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে। সূত্র জানায়, বি. চৌধুরী মনখুলে প্রাণ খুলে কথা বলেছেন। প্রধানমন্ত্রীর অত্যন্ত মনোযোগ দিয়ে কথাগুলো শুনেছেন।

সংলাপ প্রসঙ্গে বি. চৌধুরীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সংলাপ ফলপ্রসূ হয়েছে। অামরা সন্তুষ্ট। অামরা যে কথা বলেছি সেগুলো প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন। অামরা খুশি এ জন্য যে অামাদের কথাগুলো পরিষ্কারভাবে বলতে পেরেছি।

বিকল্পধারার মহাসচিব অাবদুল মান্নান বলেন, সংলাপ খুব ভালো হয়েছে। এই সরকারের অধীনে অামরা নির্বাচনে যাবো।

তোফায়েল অাহমেদ বলেন, তারা মনখুলে কথা বলতে পেরে খুব খুশি হয়েছে। তাদের বক্তব্য শুনে মনে হয়েছে তারা নির্বাচনে অাসবে।

জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল বলেন, নির্বাচনকালীন সরকার নিয়ে তারা বলেছে, এই সরকার থাকলেও নিষ্ক্রিয় থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেছেন, সংসদ শেষ হওয়ার পর থেকেই এই সরকার নিষ্ক্রিয়। সরকার মেজর কোনো সিদ্ধান্ত নিতে পারবে না।

আওয়ামী লীগের অাইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম বলেন, বি. চৌধুরী যেভাবে প্রধানমন্ত্রীর প্রশংসা করে বক্তব্য দিলেন তাতে অামি নিশ্চিত যে তারা নির্বাচনে অাসবেন। তারা বিরোধী দলে থেকে দেশের উন্নয়নের কাজে অংশ নিতে চান।

এর অাগে ক্ষমতাসীন অাওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপ শুরু হয়। রাত পৌনে ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক শুরু হয়।

বিকল্পধারার সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের নেতারা এ বৈঠকে যোগ দেন।

এফএইচএস/বিএ/জেআইএম

আরও পড়ুন