ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

রায়ের পর কী কর্মসূচি দিল বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আদালতের এ রায় প্রত্যাখ্যান করে কর্মসূচি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। রায়ের প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা সদর এবং ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। রায়-পরবর্তী সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রায় ঘোষণার পর রায়-পরবর্তী প্রতিক্রিয়া জানাতে দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকার প্রতিহিংসাপরায়ণ হয়ে রাজনীতি থেকে দূরে রাখতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ফরমায়েশি রায় দিয়েছে। বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। একতরফাভাবে বিচার করা হয়েছে। ন্যায়বিচার হয়নি। আমরা এ রায় প্রত্যাখ্যান করছি।’

ফখরুল ইসলাম বলেন, ‘অসুস্থ অবস্থায় রায় দেয়া আইনবিরোধী। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা ও নির্বাচন থেকে দূরে রাখতে তাকে বেআইনিভাবে সাজা দেয়া হয়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার সচেতন ও পরিকল্পিতভাবে গণতন্ত্র হরণ করেছে। বিচারবিভাগকে করায়ত্ত করেছে। জনগণ এ চক্রান্ত প্রতিহত করবে।’ এ সময় তিনি জানান, রায়ের প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা সদর এবং ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনের পর নয়াপল্টন সড়কে ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি কাজী আলী ইমাম আসাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।

কেএইচ/এসআর/জেআইএম

আরও পড়ুন