ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘এক নেত্রী পুড়িয়ে মেরেছে, আরেকজন পাশে দাঁড়িয়েছেন’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৪ অক্টোবর ২০১৮

অাওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘দেশের একজন নেত্রী (খালেদা জিয়া) নিজের স্বার্থ হাসিলের জন্য নিরপরাধ মানুষকে পুড়িয়ে মেরেছে। অপরদিকে, শেখ হাসিনা মায়ের মমতা ও বোনের স্নেহ নিয়ে পোড়া মানুষকে বাঁচাতে পাশে এসে দাঁড়িয়েছেন। জনগণ এই দুই নেত্রীর মধ্যে গুণগত পার্থক্য দেখেছে বলেই বারবার শেখ হাসিনাকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।’

বুধবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে অবস্থিত এই ইনস্টিটিউটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাসিম বলেন, ২০১৪ সালে খালেদা জিয়ার স্বার্থ হাসিলের জন্য বাংলাদেশের নিরাপরাধ মানুষকে পুড়িয়ে মারা হয়। গণতান্ত্রিক অধিকারের নামে বিএনপি-জামায়াত ২০১৪ সালের মতো এবার জ্বালাও-পোড়াও করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। নির্বাচনকে সামনে রেখে তারা (বিএনপি) আবারও নৈরাজ্য সৃষ্টির চক্রান্ত করছে। তারা জ্বালাও-পোড়াও করে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

মাত্র দুই বছরের মধ্যে ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ নির্মাণে সহায়তা করায় সেনাবাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে দেশের গরিব ও দুঃখী মানুষ যখন এই হাসপাতালে এসে চিকিৎসা পাবেন, তখন তারা অনুধাবন করবেন, শেখ হাসিনা ছিলেন বলেই বিশ্বের সর্ববৃহৎ বার্ন ইনস্টিটিউট বাংলাদেশে নির্মাণ করা সম্ভব হয়েছে।’

এই ইনস্টিটিউট নির্মাণ করে স্বাস্থ্য মন্ত্রণালয় একটি স্বপ্ন পূরণ করলো উল্লেখ করে ইনস্টিটিউটের চিকিৎসক, নার্সসহ সকলকে সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে অগ্নিদগ্ধ মানুষের সেবায় নিয়োজিত হবার নির্দেশ দেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে দুই একর জমির ওপর ৯১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ্বের সর্ববৃহৎ অত্যাধুনিক এ বার্ন ইনস্টিটিউটটি উদ্বোধনের ফলে হাজার হাজার পোড়া রোগীর সুচিকিৎসার নবদিগন্ত উন্মোচিত হলো। শুধু রোগীরা নন, তাদের পাশাপাশি চিকিৎসক ও নার্সদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে এ প্রতিষ্ঠান।

এফএইচএস/জেডএ/পিআর

আরও পড়ুন