ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপির ‘মামা বাড়ির আবদার’ মানার যৌক্তিকতা নেই : নানক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৪ পিএম, ০১ অক্টোবর ২০১৮

বিএনপি ঘোষিত সাত দফা দাবিকে ‘মামা বাড়ির আবদার’ উল্লেখ করে তা ‘মেনে নেয়ার কোনো যৌক্তিকতা নেই’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

সোমবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হলের সামনে নির্বাচনী প্রচারপত্র বিলির পূর্ব মুহূর্তে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘গতকাল (রোববার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে সাত দফা দাবি তুলেছে বিএনপি নেতারা। এর মধ্যে অনেক দাবি সম্পূর্ণরুপে সংবিধানবহির্ভূত ও অগণতান্ত্রিক। আন্দোলনে ব্যর্থ হয়ে নতুন করে তর্জন-গর্জন দিয়ে যে সাত দফা দাবি দিয়েছে বিএনপি, এগুলো মামা বাড়ির আবদার ছাড়া আর কিছু না।’

তিনি বলেন, সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এই দাবিগুলো মেনে নেয়ারও কোনো যৌক্তিকতা নেই।’

২০১৪ সালে নির্বাচনের আগে ও পরে জালাও-পোড়াও করেছে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা মন্তব্য করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচালের ষড়যন্ত্রে লিপ্ত হয়ে সহিংসতা, নাশকতা ও সাম্প্রদায়িক অপশক্তির সকল অপতৎপরতার বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়াবে। আবার সহিংসতা করলে জনগণ দাঁতভাঙা জবাব দেবে। এ সময় সকল চক্রান্ত মোকাবেলায় দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান নানক।

তিনি বলেন, ‘আবার চক্রান্ত শুরু হয়ে গেছে। শেখ হাসিনার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চক্রান্তের বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়ে গেছে। এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।’

সমাবেশে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম।

এইউএ/এসআর/পিআর

আরও পড়ুন