ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পাঁচ দফা বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৮

ড. কামাল হোসেন ও যুক্তফ্রন্টের জাতীয় ঐক্যর পাঁচ দফা প্রস্তাব কেবল সংবিধান বহির্ভূতই নয়, বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিমত ব্যক্ত করেছে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো স্ট্যান্ডিং কমিটি।

সোমবার দলটির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান খান স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, এটা সবার জানা যে, তারা যে দাবি উত্থাপন করেছেন সেটা বাস্তবায়ন করার কোনো যোগ্যতা তাদের নাই। ড. কামাল নির্বাচন পাহারা দেয়ার যে খায়েশ ব্যক্ত করেছেন সেটাও তার কষ্ট কল্পনা। বস্তুত নির্বাচনকে বানচাল করতে ১/১১-এর মতো একটি অসাংবিধানিক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্র প্রস্তুত করতেই তারা নির্বাচনের ৩০ দিন আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের যে প্রস্তাব করেছে তাতে তাদের এই উদ্দেশ্যটি স্পষ্ট।

আরও বলা হয়, অবশ্য তাদের এ জাতীয় ঐক্যে জামায়াতকে ছেড়ে দিয়ে বিএনপি অংশগ্রহণের ব্যাপারে অনীহা, ওই দফা ঘোষণায় বি. চৌধুরীর অনুপস্থিতি ইতোমধ্যে ঐক্য প্রচেষ্টায় পানি ঢেলে দিয়েছে। তারপরও তাদের এ ধরনের ষড়যন্ত্রমূলক তৎপরতার ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান ও নির্বাচনে মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, উন্নয়ন ও সমতা প্রতিষ্ঠার পক্ষে ভোট প্রদানে জনগণকে উদ্বুদ্ধ ও ঐক্যবদ্ধ করার জন্য পার্টির সব স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে।

এইউএ/জেএইচ/পিআর

আরও পড়ুন