ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মধুর ক্যান্টিনে ধূমপান করবে না ছাত্রলীগ

প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১০ আগস্ট ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের ভেতরে অবস্থিত বাংলাদেশের ঐতিহাসিক আন্দোলনের মুখ্য পীঠস্থান বা তার বীজরোপণের জমিন হিসেবে পরিচিত মধুর ক্যান্টিনে ধূমপান না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের নিউজরুম পরিদর্শনে এসে এরকম সিদ্ধান্তের কথা জানালেন ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

তিনি বলেন, স্বাধিকার আন্দোলনের নীরব সাক্ষী হয়ে এখনো গৌরবের পতাকা হাতে দাঁড়িয়ে আছে ছাত্র আন্দোলনের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন। ছাত্রলীগ নব নির্বাচিত কমিটি মধুর ক্যান্টিনের ভেতরে ধূমপান না করার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে জাগো নিউজ পরিবারের সঙ্গে আলাপকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল জবি ক্যাম্পাসে বাম ছাত্র সংগঠনের মেয়েদের প্রকাশ্যে ধূমপানের বিষয়টি নিয়ে আলোচনা করেন।

এসময় রাজিব বলেন, এসবের প্রতিরোধ করতে গেলে বাম সংগঠনগুলাে নারীকে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ করবে, সে কারণ তারা প্রতিবাদ করেন না। রাজিবের কথার সূত্র ধরেই ছাত্রলীগ সাধারণ সম্পাদক মধুর ক্যান্টিনকে ধূমপানমুক্ত রাখার কথা জানান।

তিনি জানান, যারা ছাত্র তারা অবশ্যই ক্যাম্পাসে এসে রাজনীতি করবে। কিন্তু যারা অনার্স-মাস্টার্স পড়ুয়া সন্তানের পিতা হয়েছেন তারা ছাত্রদের সঙ্গে এসে রাজনীতি করার সুযােগ পাবেন না। তাদেরকে প্রশ্রয় দিলে ক্যাম্পাসে বিশৃঙ্খলা হতে পারে বলেও মনে করেন তিনি।

এমএম/বিএ