ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘নির্বাচন বানচালের নামে জোট কঠোর হস্তে দমন করা হবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৮ আগস্ট ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কয়েকটি রাজনৈতিক দল জোট করতে চাইছে। এটা করতেই পারে। তবে জোটের নামে নির্বাচন বানচাল বা জ্বালাও-পোড়াও করতে চাইলে কঠোর হস্তে দমন করা হবে।

মঙ্গলবার (২৮ আগস্ট) বিকেলে মতিঝিল ফেডারেশন ভবনে জাতীয় শোক দিবসের প্রাসঙ্গিকতা’ এবং ‘বাংলাদেশের রাজনৈতিক অর্থনীতি (১৯৫২-২০৪১) শীর্ষক আলোচনা সভায় তিনি কথা বলেন।

তোফায়েল বলেন, ইসি ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচনের ঘোষণা দিয়েছেন। আশা করছি সঠিক সময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, শুনছি কয়েটি রাজনৈতিক দল ঐক্য করতে চাইছে। এটা তারা করতেই পারে। কিন্তু কেউ যদি জ্বালাও পোড়াওয়ের নামে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে তাবে তাকে শাস্তি পেতেই হবে। জোটের নামে কেউ নির্বাচন বানচাল বা জ্বালাও পোড়াও করতে চাইলে ছাড় দেয়া হবে না। এটি কঠোর হস্তে দমন করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচন বানচালের ক্ষমতা কারও নেই। নির্বাচনের মাধ্যমে দল সংগঠিত হয়। যারা নির্বাচন করবে না তাদের অবস্থা হবে মাওলানা ভাসানীর ন্যাপের মতো, এখন যাদের বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যায় না।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, সাবেক সচিব ও রাষ্ট্রদূত মো. আব্দুল হান্নান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির, সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী প্রমুখ।

এসআই/এএইচ/পিআর

আরও পড়ুন