ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপি-জামায়াতের চেহারায় খুনিরা রাজনীতিতে আবির্ভূত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৫ আগস্ট ২০১৮

বিএনপি-জামায়াত জোটের চেহারার মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর খুনিরা আবারও বাংলাদেশের রাজনীতিতে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার জাতীয় শোক দিবসে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ১৪ দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আমি একটি কথা বলতে চাই এই বঙ্গবন্ধুর খুনি, একাত্তরের ঘাতক দালাল এখনও সক্রিয় রয়েছে। বিএনপি-জামায়াত জোটের চেহারার মধ্যে দিয়ে বাংলাদেশের রাজনীতিতে তারা আবারও আবির্ভূত হয়েছে। যারা এখনও গণতন্ত্রকে ধ্বংস করে আগামী নির্বাচনকে ভণ্ডুল করার চক্রান্ত করে যাচ্ছে।

তিনি বলেন, আমি একটি কথা বলতে চাই, এই বঙ্গবন্ধুর খুনি একাত্তরের ঘাতক দালাল এখনও সক্রিয়। তারা চক্রান্ত করে যাচ্ছে। কিন্তু তাদের কোন চক্রান্তই সফল হবে না। কেননা, বাংলার জনগণ এখন জাগ্রত। শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আবারও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ইনশাল্লাহ জয় লাভ করবে। ওই বিএনপি-জামায়াত জোটের চক্রান্ত চূড়ান্তভাবে পরাজিত হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্ট প্রথম প্রহরে কিছু বিশ্বাসঘাতক বেঈমান খন্দকার মোশতাক, জিয়াউর রহমানের চক্রান্তকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। শিশুপুত্র রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারকে হত্যা করেছিল। জাতীয় নেতাদের হত্যা করেছিল। বাঙালি জাতি কয়েক যুগ ধরেই এই খুনিদের প্রতি ঘৃণা প্রকাশ করেছে, ধিক্কার দিয়েছে।

তিনি বলেন, আমরা আজ বাঙালি জাতি কলঙ্কমুক্ত হয়েছি। একটিই কারণে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দায়িত্ব নেবার পর শোককে শক্তিতে পরিণত করে ৩৩ বছর পর বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছেন। শিশু রাসেলের হত্যাকারীদের বিচার করেছেন। জাতীয় চার নেতার হত্যার বিচার করেছেন। এরই মধ্যে অনেকের দণ্ড কার্যকর হয়েছে। আমরা এখনও চেষ্টা করে যাচ্ছি, যারা পলাতক আছে তাদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার।

এইউএ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন