ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে : মাহবুব

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৭ জুলাই ২০১৮

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, প্রথম থেকেই বলেছি সরকারের সদিচ্ছা ছাড়া আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়।

দেশে আইনের শাসন সংকুচিত হয়ে রয়েছে এবং নিম্ন আদালতে দেখছি প্রশাসনের কর্তৃত্ব বজায় রাখছে। তাই তাকে মুক্ত করতে হয় সরকারকে বিদায় করতে হবে।

তিনি বলেন, সরকারকে বিদায় করতে হলে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে, আমাদের সেই প্রস্তুতি নিতে হবে।

শুক্রবার (২৭ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহবুব বলেন, বেগম খালেদা জিয়া দেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তাকে জেলে রাখার মানেই হলো গণতন্ত্র যেন কায়েম না হয়। সে কারণে একের পর এক মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তাকে জেলে রাখা হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, মনে রাখতে হবে ২০১৪ সালের ৫ জানুয়ারি আর ২০১৮ এক কথা নয়। মানুষ বিক্ষুদ্ধ হয়ে রয়েছে। খালেদা জিয়া যখনই হুকুম দেবেন তখনই রাজপথে নেমে সরকারকে বিদায় জানানো হবে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পক্ষপাতিত্বমূলক আচরণ থেকে সরে আসার আহ্বান জানান তিনি বলেন, সরকারের জনসর্থন নেই বলে তারা আইন শৃঙ্খলাবাহিনীর ওপর ভর করে ক্ষমতায় রয়েছে এবং থাকার ইচ্ছা পোষণ করছে।

তিনি বলেন, মাহমুদুর রহমানের উপর আদালত চত্ত্বরে যে বর্বোরোচিত হামলা হয়েছে কোনো সভ্য দেশে তা সম্ভব নয়।

জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এ এইচ মনির। অন্যান্যের মধ্যে চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ বক্তৃতা রাখেন।

কেএইচ/এএইচ/পিআর

আরও পড়ুন