ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চারদিকে অন্ধকার : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৬ জুলাই ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের চারদিকে কেন জানি একটা অস্বস্তিকর, অন্ধকার পরিবেশ। আমরা যদি গোটা বিশ্বের দিকে তাকাই তাহলে যুদ্ধ, বিগ্রহ, হত্যা, অন্যায় চলছে এবং দেশে খবরের কাগজের পাতা যখন উল্টাই তখন দেখি এখানে আমাদের শিশুদের ওপর নির্যাতন চলছে, আমাদের মায়েরা নির্যাতনের শিকার হচ্ছেন, আমাদের ভাইয়েরা নির্যাতন-নিপীড়নের মুখে পড়ছে। তখন সত্যিকার অর্থেই আমরা ব্যথিত হই, বিপর্যস্ত হই। কখনও কখনও মনে হয় আসলে কি চারদিকে অন্ধকার? আলো কি নেই? অবশ্যই আলো আছে। আর এই আলোর সন্ধানেই আমরা এবং শিশুরা যাবো।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলরুমে সংগীত, নৃত্য, আবৃত্তি অভিনয়ে জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলাকুড়ি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিযোগিতার আয়োজন করে জিয়া শিশু একাডেমি নামে একটি সংগঠন।

ফখরুল বলেন, জিয়া শিশু একাডেমি আজকে আমাকে একটি ভিন্ন জগতে নিয়ে এসেছে। যদিও এই জগতটি আমার শৈশব, কৈশোর ও যৌবনের। আমি এই জগতেরই একজন মানুষ ছিলাম। আজকে এখানে শিশুরা যে পারফরমেন্স রেখেছে তা দেখে আমি অভিভূত হয়েছি। জিয়া শিশু একাডেমী দীর্ঘকাল ধরে কাজ করছে। উদীয়মান শিশুদের খুঁজে বের করে নিয়ে এসে সাংস্কৃতিক অঙ্গনে যাতে ভালো করতে পারে সেই চেষ্টা করছে।

শিশুদের উদ্দেশ্য করে বিএনপির মহাসচিব বলেন, তোমরা উড়ে যাও, পাখা বন্ধ কোরো না। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই। আমরা একটা ভালো বাংলাদেশ দেখতে পাবো।

সংগঠনের পরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, কণ্ঠশিল্পী খুরশীদ আলম, জিনাত ফারহানা, চলচ্চিত্রকার ছটকু আহমেদ, সোহানুর রহমান সোহান, অভিনেত্রী চাঁদনী, ইভান শাহরিয়ার শোভা প্রমুখ।

কেএইচে/এনএফ/আরআইপি

আরও পড়ুন