ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বই নিয়ে ব্যস্ত খালেদার আইনজীবীরা!

প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৫ আগস্ট ২০১৫

গ্যাটকো দুর্নীতি মামলা বাতিল এবং দুদকের আইনকে চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবেদন আদালত কর্তৃক খারিজের পর ভাবলেশহীন দেখা গেছে তার আইনজীবীদের। এমনকি বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা এ বিষয়ে তাৎক্ষণিক কোন প্রতিক্রিয়া না জানিয়ে ব্যস্ত হয়ে পড়েন একটি বইয়ের মোড়ক উন্মোচন নিয়ে।

এর আগে বুধবার দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা চলবে বলেও আদেশ দেন হাইকোর্ট। বুধবার বিচারপতি মো. নূরুজ্জামান এবং বিচারপতি আব্দুর রবের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে খালেদা জিয়াকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করারও নির্দেশ দেন আদালত।  

দুপুর ১২টার দিকে শুরু হয় রায় ঘোষণা। তা শেষ দুপুর দেড়টার কিছু আগে। শুরুতে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন আদালতে উপস্থিত থাকলেও শেষ দিকে তিনি  আদলত ত্যাগ করেন। তবে শেষ পর্যন্ত থাকেন জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বদরোদ্দোজা বাদল, রাগীফ রউফ চৌধুরী, এহসানুর রহমান, সগীর হোসেন লিওন ও জাকির হোসেন ভূইয়াসহ আরো কয়েকজন আদালতে উপস্থিত ছিলেন।

আদালত থেকে বের হওয়ার পর সাংবাদিকরা তাদের প্রতিক্রিয়া দিতে অনুরোধ করলেও আইনজীবী সমিতি মিলনায়তনে যাওয়ার কথা বলে নেতারা এনেক্স ভবনের সামনে না এসে চলে যান।

অন্যদিকে প্রতিক্রিয়া জানান দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। সাংবাদিকরা তার প্রতিক্রিয়া নিয়ে আইনজীবী সমিতি মিলনায়তনে গেলে সেখানে শুরু করা হয় একটি বইয়ের মোড়ক উন্মাচন অনুষ্ঠান। কয়েকজন সাংবাদিক অনুষ্ঠানের আগে প্রতিক্রিয়া জানাতে বললেও সেদিকে নজর দেননি তারা।

এসময় দেখা যায় ওই অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে বেশ কয়েকজন সাংবাদিকও উপস্থিত রয়েছেন, যারা নিয়মিত সুপ্রিম কোর্টের সংবাদ সংগ্রহ করেন না।

পরে কুরআন তেলাওয়াত দিয়ে শুরু করে ওই বই নিয়ে বক্তব্য দেন কয়েকজন। এসময় উপস্থিত বিএনপির কয়েকজন আইনজীবী এবং সাংবাদিকদের এ অনুষ্ঠান নিয়ে সমালোচনা করতে দেখা যায়। তারা বলেন, এ অনুষ্ঠানটিতো প্রতিক্রিয়া জানানোর পরও করা যেত।

সর্বশেষ খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য শেষ হলে খালেদা জিয়ার রায় নিয়ে প্রতিক্রিয়া জানাতে বলেন সাংবাদিকরা। পরে বইয়ের মোড়ক উন্মোচনের ব্যানার খুলে ডায়াসে দাঁড়িয়েই প্রতিক্রিয়া জানান খন্দকার মাহবুব।

এসময় তার সঙ্গে মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদলসহ অনেকে উপস্থিত ছিলেন। আর বরাবরের মতই ১৫ থেকে ২০ জন দাঁড়ান ক্যামেরায় পোজ দেয়ার জন্য।

এফএইচ/এসএইচএস/আরআইপি