ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘খালেদার মুক্তির দাবিতে বিএনপির অনশন পুরাই নাটক’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০৯ জুলাই ২০১৮

বেগম খালেদা জিয়ার জেল থেকে মুক্তির দাবিতে দলটির আয়োজিত প্রতীকী অনশন সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদার মুক্তির জন্য বিএনপি অনশন সম্পূর্ণ নাটক।

সোমবার রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাব ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজিত বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, খালেদার মুক্তির জন্য বিএনপি অনশন পুরাই নাটক। আইনি প্রক্রিয়া ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। আন্দোলন এবং বিদেশি লবিস্ট দিয়ে চেষ্টা করে তার (খালেদা জিয়া) মুক্তি মিলবে না। এসব করেও বিএনপি নেতাদের কোনো লাভ হবে না।

এ সময় বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আন্দোলনের নাটক বন্ধ করে সরকারের উন্নয়নের সঙ্গে থাকুন। সরকারকে সহযোগিতা করুন। তাহলে হয়তো জনগণ আপনাদের ক্ষমা করেও দিতে পারে।

কোটা সংস্কার প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, কোটা সংস্কারের আন্দোলনে বিএনপি-জামায়াত দূরে থেকে ষড়যন্ত্র করছে। কোটা সংস্কার বিষয়ে বিএনপি নানান সময় নানান কথা বলেছে। তাতেই বোঝা যায় কোটা সংস্কারের সঙ্গে তাদের ষড়যন্ত্র এক যোগসূত্রে গাথা। কোটা সংস্কারের নাম করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হয়েছে।

এ সময় কোটা আন্দোলন থেকে শিক্ষক এবং ছাত্রদের সরে আসার আহ্বান জানান হানিফ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ দাবিকে সমর্থন জানিয়েছে। এমনকি একটি কমিটিও তৈরি করা হয়েছে। তারা এটা পর্যবেক্ষণ করছে। তাই আমি মনে করি এখন এই বিষয় নিয়ে কোনো আন্দোলন করা উচিত নয়।

২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়া হবে বলেও জানান তিনি। ঢাকা মহানগর উত্তরের সভাপতি একে এম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উত্তরের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক খান প্রমুখ।

এইউএ/এমআরএম/পিআর

আরও পড়ুন