ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ব্যাংক লুটেরাদের কাঠগড়ায় দাঁড় করাতে হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৯ জুন ২০১৮

ব্যাংক লুটেরাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ব্যাংকের লুট হওয়া অর্থ উদ্ধারে পদক্ষেপের দাবিতে আয়োজিত গণজমায়েতে এ দাবি জানানো হয়।

তারা বলেন, গত ৪৭ বছর ধরে দেশের অর্থনীতি বিকাশে অবদান রেখে চলেছে শ্রমিক ও কৃষকরা। এদের ঘামে তিল তিল করে গড়ে উঠেছে জাতীয় অর্থনীতি। আর এ অর্থ জমা রাখার জায়গা ব্যাংক। যা একের পর এক গণলুট হচ্ছে।

নেতারা আরও বলেন, সোনালী, জনতা, বেসিক, এবি ও ফারমার্স ব্যাংকসহ দশটিরও অধিক ব্যাংকে লুট হয়েছে। যা সরকার দেখেও না দেখার ভান করছে।

দলের সাধারণ সম্পাদক ডা. শামছুল আলম বলেন, এখনই সব ব্যাংক লুটেরাদের গ্রেফতারের মাধ্যমে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

তিনি বলেন, দেশের ব্যাংকিং খাত আজ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। শেয়ার বাজার দেশি-বিদেশি চক্রের লুটের আখড়ায় পরিণত হয়েছে। তাই সর্বগ্রাসী দুর্নীতি থেকে ব্যাংক ও দেশকে রক্ষা করা দরকার। শ্রমিক কৃষক ও গণমানুষের ঐক্যের মধ্য দিয়ে তীব্র গণসংগ্রাম ও গণআন্দোলন গড়ে তুলতে হবে।

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামছুল আলমের সভাপতিত্বে গণজমায়েতে আরও উপস্থিত ছিলেন দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশিদ খান, বাংলাদেশ গণঐক্য আহ্বায়ক পলাশ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, স্বাধীনতা পার্টির সাধারণ সম্পাদক এ এম ফয়েজ প্রমুখ।

এইউএ/এএইচ/এমএস

আরও পড়ুন