ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চাঁদা না দেয়ায় ছাত্রীকে হলছাড়া করলো ছাত্রলীগ

প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৩ আগস্ট ২০১৫

চাঁদা না দেয়ায় এক ছাত্রীকে হলচ্যুত করার অভিযোগ উঠেছে ইডেন কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিরিন শিলার বিরুদ্ধে। এই সময় ওই ছাত্রীকে মারধর করা হয়েছে বলেও জানা গেছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে ইডেন কলেজের রাজিয়া হলের বি ব্লকের ৩১১ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে বলে জাগো নিউজকে জানান ভুক্তভোগী ছাত্রী সুস্মিতা সেন। তিনি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষে অধ্যয়নরত।

সুস্মিতা জানান, গত ৮ মাস আগে কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিরিন শিলাকে নিয়মিত ছাত্রলীগের প্রোগ্রাম করা ও নগদ আট হাজার টাকা দেয়ার মাধ্যমে হলে ওঠেন তিনি। শর্তসাপেক্ষে হলে থাকাকালীন তিনি ওই নেত্রীর বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করতেন। সম্প্রতি ওই নেত্রী তার কাছে হলের সিট বাবদ আবারো টাকা দাবি করলে তিনি তা দিতে অস্বীকৃতি জানালে তকে হল থেকে বের করে দেয়া হয়।

পরবর্তীতে সন্ধ্যার দিকে আবার হলে ফিরলে রাত সাড়ে ৯টার দিকে সুস্মিতাকে মারধর করে হলছাড়া করে ওই নেত্রীর অনুসারী বাঁধনসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী।

এর আগে গত ৮ জুলাই নতুনভাবে হলের সিট বাবদ টাকা না দেয়ায় রুম্পা ঘোষ নামের অপর এক ছাত্রীকেও মেরে হল থেকে বের করে দেয় ছাত্রলীগের এই নেত্রী। তিনিও দুই বছর আগে আট হাজার টাকা দিয়ে ওই নেত্রীর মাধ্যমে হলে ওঠেন। হল থেকে বের করে দেয়ার সময় ছাত্রলীগের ওই নেত্রী তাকে বলেছিলেন, দুই বছর তো হলে থাকলি, তোর টাকা উসুল হয়ে গেছে। এখন আর তুই হলে থাকতে পারবি না।

সাধারণ ছাত্রীদের অভিযোগ, ছাত্রলীগের ওই নেত্রী কারণে-অকারণে ছাত্রীদের ওপর নির্যাতন এবং অসৌজন্যমূলক আচরণ করে থাকেন। ভয়ে কেউ তার প্রতিবাদ করতেও সাহস পায় না। হলে ওঠানোর নামে তিনি সিট বাণিজ্য করেন বলেও তারা অভিযোগ করেন। তার গ্রুপের ছাত্রীদের হলে অন্য কোনো কক্ষের ছাত্রীদের সঙ্গে কথা বলতে নিষেধ করেছেন তিনি। কেউ কথা বললেই তাকে হল থেকে বের করে দেয়া হয় বলে সাধারণ ছাত্রীরা জানান।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেত্রী শিরিন শিলা বলেন, কাউকে জোর করে হল থেকে বের করে দেয়া হচ্ছে না। আসলে ওই দুইটা মেয়ে রুমে চুরি করতো। তাই তাদেরকে হল থেকে বের করে দেয়া হয়েছে।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অর্চি বলেন, ওই নেত্রীর সঙ্গে আমাদের সম্পর্ক ভালো না হওয়ায় তাদেরকে আলাদা করে দেয়া হয়েছে। তার বিষয়ে আমরা কিছু করতে পারবো না।

এমএইচ/বিএ