ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

লতিফ সিদ্দিকী একজন মুরতাদ : হেফাজত

প্রকাশিত: ১২:১৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৪

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে মুরতাদ বলে আখ্যায়িত করেছেন হেফাজত ইসলামীর আমির, কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের চেয়ারম্যান এবং দারুল উলুম হাটহাজারীর মুহতামিম আল্লামা শাহ আহমদ শফী।

আল্লামা শাহ আহমদ শফী এক বিবৃতিতে বলেছেন, লতিফ সিদ্দিকী ইসলামি শরিয়ত বিধান অনুযায়ী ইসলামের মৌলিক স্তম্ভ পবিত্র হজকে কটাক্ষ করায় সে মুরতাদ হয়ে গেছে।

তিনি বলেন, হজ মহান আল্লাহ প্রদত্ত বিধান। এই বিধানকে ফরজ করে পবিত্র কোরআনে আয়াত নাজিল হয়েছে। আর মহানবী (সা.) আল্লাহ প্রেরিত সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবি ও রসুল। সকল নবিদের সরদার। মক্কা ও মদিনা মুসলিম উম্মাহর পবিত্র স্থান। আরববাসীকে ভালোবাসা আল্লাহ রসুল (সা.) কর্তৃক নির্দেশিত। লতিফ সিদ্দিকী পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশের মন্ত্রিসভার সদস্য। একটি মুসলিমপ্রধান দেশের মন্ত্রী হয়ে মহানবি (সা.), হজ ও তাবলিগ জামাত ও আরববাসীদের নিয়ে কটূক্তি করে চারটি মৌলিক অপরাধ করে ইসলাম ধর্ম থেকে খারিজ হয়ে গেছেন। সে মুরতাদ। ইসলামে মুরতাদের শাস্তি মৃত্যুদণ্ড। কোনো মুরতাদ ধর্মদ্রোহী তৌহিদি জনতা বাংলাদেশের মন্ত্রিসভায় থাকতে পারবে না। তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ করতে হবে।

আহমদ শফী বলেন, এখনো বাংলাদেশে রাষ্ট্র ধর্ম ইসলাম। সংবিধানে বিসমিল্লাহ রয়েছে। প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্য, এবং সংসদ সদস্যরাও হজ পালন করেন। হাজিদের নিয়ে বিরুপ মন্তব্য কোনো বিধর্মীরাও করেনি। লতিফ সিদ্দিকী মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। তাকে ক্ষমা করা যায় না।

তিনি বলেন, বাংলাদেশে যে হারে নাস্তিক ও ধর্মদ্রোহীদের আস্ফালন শুরু হয়েছে তাতে মনে হয় দেশের ধর্মপ্রাণ মানুষের সাথে তারা যুদ্ধ ঘোষণা করেছে। হেফাজতে ইসলাম যে ১৩ দফা দাবি পেশ করেছিল তা যদি সরকার বাস্তবায়ন করত: তাহলে লতিফ সিদ্দীকী এতবড় ধৃষ্টতা দেখানোর সাহস পেত না।

তিনি আরও বলেন, আমরা অনেক ধৈর্য ধারণ করেছি। মুসলমানদের ধৈর্যের সীমা শেষ হয়ে গেছে। আমাদেরকে রাজপথে নামতে বাধ্য করবেন না।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, মহানবি (সা.) ও ধর্ম অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করুন। না হয় জনগণ ক্ষোভে ফুসে উঠলে ক্ষমতায় থাকতে পারবেন না। আমরা হুঁশিয়ারি উচ্চারণ করছি, সরকার ও প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি তার বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করে তাহলে তাকে সালমান রুশদি ও তাসলিমা নাসরিনের পরিণতি ভোগ করতে হবে। আল্লাহর জমিন বাংলাদেশের মাটিতে তাকে চলতে দেওয়া হবে না; সেই সাথে সংখ্যারিষ্ঠ নবিপ্রেমিক জনতা সরকারের হঠকারিতারও উপযুক্ত জবাব দেবে।

তিনি হেফাজতে ইসলামের পক্ষ থেকে যে কর্মসূচি ঘোষণা করা হয় তা অতীতের মতো সর্বাত্মকভাবে পালন করার জন্য সর্বস্তরের আলেম ওলামা পীর মাশায়েখ ও তৌহিদি জনতার প্রতি আহবান জানান।