ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বাচনে অংশ নেয়া আন্দোলনের একটি অংশ : নোমান

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৪ মে ২০১৮

নির্বাচনে অংশ নেয়া আন্দোলনের একটি অংশ দাবি করে তিনি বলেন, ‘সেখানে আমরা প্রমাণ করতে চাই নির্বাচনে আমরা আছি, থাকবো। যদি খুলনা এবং গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে যদি কোনো অপ্রীতিকর ঘটনা এবং জালিয়াতি ঘটে তাহলে আমরা রাজপথ থেকে প্রতিহত করবো।’

সোমবার দুপুরে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির একাংশ আয়োজিত ‘প্রতিহিংসার রাজনীতি : বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নোমান বলেন, কোনো স্বৈরাচার সরকার কখনোই তার প্রতিপক্ষকে ছাড়ার জন্য কারাগারে নিয়ে যায় না, আবার এটারও কোনও নজির নেই যে কোনো রাজনৈতিক নেতাকে কারাগারে সারা জীবন রাখতে পেরেছেন।

খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে গ্রেফতার করা হয়নি এমন বক্তব্য যে কতটা অশালীন তা বোঝানো যাবে না উল্লেখ করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, এই যে তারা বলেন, খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি, তাকে ফৌজদারি মামলায় গ্রেফতার করা হয়েছে এমন বক্তব্য কতটা অশালীন বলে বোঝানো যাবে না। তিনি গ্রেফতার হয়েছেন রাজনৈতিক কারণেই,তাকে ফৌজদারি মামলা দেওয়া হয়েছে। একটা মিথ্যা, সাজানো মামলায় খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। রাজনৈতিক ইচ্ছাই পূরণ করছে আওয়ামী লীগ কিন্তু এই ইচ্ছা আমরা পূরণ হতে দেব না।

সংবিধানকে পুরোপুরি বদলে দেয়া হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, আজকে বাংলাদেশের রাজনৈতিক অবস্থান কোথায় গেছে। সংবিধানকে পরিপূর্ণভাবে বদলে দেয়া হয়েছে। সংবিধানে একজনকে ক্ষমতা দেয়া হয়েছে। একজন চাইলে জাতীয় নির্বাচন করতে পারে আবার পিছিয়ে দিতে পারে।

বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ব্ক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির ইরান অংশের ভাইস চেয়ারম্যান ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমএস

আরও পড়ুন