ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

একজন উপযুক্ত নেতাও কি বিএনপি খুঁজে পেল না?

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০২ মে ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি মনে করে তারা দেশের সব থেকে বড়, সব থেকে জনপ্রিয় ও সব থেকে শক্তিশালী দল কিন্তু সেই দল একজন উপযুক্ত নেতাও কী সারা বাংলাদেশে খুঁজে পেল না যে, একজন সাজাপ্রাপ্ত ও পলাতক আসামিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব দিতে হলো? সাজাপ্রাপ্ত পলাতক আসামি লন্ডন থেকে বসে দলের নেতৃত্ব দেয়। রাজনীতিতে এর চেয়ে দেউলিয়াত্ব আর কি আছে?

সম্প্রতি সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর উপলক্ষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তারেক রহমান প্রসঙ্গে বিএনপির শীর্ষ নেতাদের উদ্দেশ করে এ সব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, তারেক রহমানের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাকে সাজা দিয়েছে, আমরা দেইনি বরং উল্টো তারা আমাকে সাজা দিতে চেয়েছিল।

২০০৪ সালে গ্রেনেড হামলার আগে তৎকালীন প্রধানমন্ত্রী ও তার দলের সংসদ সদস্যরা বলেছিলেন, আরেকটি ১৫ আগস্ট হবে। আমার বাবার যে ভাগ্য হয়েছে আমারও তাই হবে। খালেদা জিয়া বলেছিলেন, প্রধানমন্ত্রী তো দূরের কথা বিরোধী দলীয় নেতা হওয়ারও সুযোগ পাব না। এর পরপরই গ্রেনেড হামলা হয়। অফিসে আমাদের ঢুকতে দিত না, পুলিশের এত কড়াকড়ি কিন্তু প্রকাশ্য দিবালোকে একের পর এক গ্রেনেড হামলা হয়। বহুবার আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। কই আমরা তো এসব চিন্তাই করতে পারি না। যারা খুনিদের পুরস্কৃত করে যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানায় তারা কেন চাইবে আওয়ামী লীগ ক্ষমতায় আসুক।

এমইউ/ওআর/জেআইএম

আরও পড়ুন