ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে মানববন্ধন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৬ এএম, ২৫ এপ্রিল ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক ঘণ্টার মানববন্ধন শুরু করছে দলটি। বুধবার বেলা ১১টায় এই কর্মসূচি শুরু হয়।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এম জাহিদ হোসেন, আাহমদ আজম খান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি উপলক্ষে নয়াপল্টনের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপির কার্যালয়ের সামনে যানজট সৃষ্টি হয়।

ঘোষিত কর্মসূচি কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মানবন্ধনের স্থান পরিবর্তন করে নয়াপল্টনে করার সিদ্ধান্ত নেয়া হয়। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই মানববন্ধন চলবে।

গত ২২ এপ্রিল নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলনে একগুচ্ছ কর্মর্সূচি ঘোষণা করে দলটি। ঘোষিত কর্মসূচির মধ্যে গত ২২ এপ্রিল ঢাকা মহানগর উত্তর এবং ২৩ এপ্রিল দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়। ২৬ এপ্রিল ছাত্রদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। ২৭ এপ্রিল (শুক্রবার) বাদ জুমা সারা দেশে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও আরোগ্য কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে। ২৮ এপ্রিল যুবদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। ২৯ এপ্রিল স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক দলের উদ্যোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশের ঘোষণা রয়েছে।

কেএইচ/জেএইচ/পিআর

আরও পড়ুন