ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বুধবার সারা দেশে বিএনপির এক ঘণ্টার মানববন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২৪ এপ্রিল ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে মানববন্ধন করবে বিএনপি। বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

দলটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম প্রথমে আজাদ জাগো নিউজকে বলেছিলেন, ‘ঘোষিত কর্মসূচি কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। তবে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে দলটির দফতর থেকে জানানো হয়, ঢাকায় মানবন্ধনের স্থান পরিবর্তন করা হয়েছে। প্রেস ক্লাবে নয়, নয়াপল্টনে দলের কেন্দ্রী কার্যালয়ের সামনে মানবন্ধন হবে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই মানববন্ধন চলবে।

গত ২২ এপ্রিল নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলনে একগুচ্ছ কর্মর্সূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচির মধ্যে গত ২২ এপ্রিল ঢাকা মহানগর উত্তর এবং ২৩ এপ্রিল দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়। ২৬ এপ্রিল ছাত্রদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। ২৭ এপ্রিল (শুক্রবার) বাদ জুমা সারা দেশে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও আরোগ্য কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে। ২৮ এপ্রিল যুবদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। ২৯ এপ্রিল স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক দলের উদ্যোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশের ঘোষণা রয়েছে।

কেএইচ/জেএইচ/জেআইএম

আরও পড়ুন