ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলায় ১৫ লাখ আসামি’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৯ এপ্রিল ২০১৮

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কথায় কথায় সাজানো নাশকতার মামলা দায়ের করছে। বিএনপির মতো একটি গণতান্ত্রিক দলের বিরুদ্ধে সারাদেশে ৭৮ হাজার মামলা হয়েছে। এসব মামলায় ১৫ লাখের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ অবস্থা থেকে মুক্তির পথ জনগণ, জনগণ ও জনগণ। জনগণের কাছে যেতে হবে। তাদেরকে জাগিয়ে তুলতে হবে। জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান করতে হবে। শুধুমাত্র দেশনেত্রীর মুক্তির জন্য নয়, বাংলাদেশের প্রতিটি মানুষের মুক্তির জন্য এ ফ্যাসিষ্ট সরকারের পতন ঘটাতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে জাতীয় ঐক্য হওয়া প্রয়োজন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শুধু দেশেই নন, গোটা বিশ্বের মধ্যে গণতন্ত্রের জন্য জন্য সর্বোচ্চ ত্যাগ সৃষ্টি করছেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের জন্য আমরা অত্যন্ত উদ্বিগ্ন। এই একটি মানুষ আছেন যাকে কেন্দ্র করে, যার দিকে তাকিয়ে এ দেশের গণতন্ত্রকামী মানুষ বেঁচে আছে। তাকে (খালেদা জিয়া) ছাড়া আর কারও ওপর আস্থা রাখতে পারছে না মানুষ। এ নেত্রীর মুক্তির জন্য অবিলম্বে আন্দোলন গড়ে তুলতে হবে এবং গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে।

এ্যাব সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজি ও প্রকৌশলী আ ন ম আখতার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/আরএস/জেআইএম

আরও পড়ুন