ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার চিকিৎসায় প্রশাসনিক তৎপরতা ‘লোক দেখানো’

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:১২ পিএম, ০৯ এপ্রিল ২০১৮

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রশাসনিক তৎপরতা ‘লোক দেখানো’ বলে মনে মন্তব্য করেছেন অধ্যাপক ডা. সাইফুল ইসলাম।

সোমবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে ‘বিশিষ্ট চিকিৎসক সমাজ’ এর ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘অনেকেরই বিশ্বাস বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রশাসনিক তৎপরতা এক রকম লোক দেখানো, হঠকারিতামূলক ও জনবিভ্রান্তি সৃষ্টির সুপরিকল্পিত প্রচেষ্টা। আর তা বুঝতে সাধারণ জনগণের কষ্ট হওয়ার কথা নয়’।

ডা. সাইফুল ইসলাম বলেন, ‘বিষয়টি আরও পরিষ্কার মনে হয় যখন গত ৭ এপ্রিল কোনো ধরনের পূর্ব প্রস্তুতি ছাড়াই, হুট করে খালেদা জিয়াকে ইতোপূর্বে সরকারি চিকিৎসক দলের দেয়া মামুলি এক্স-রে ও রক্ত পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়’।

তিনি বলেন, ‘অভিযোগ উঠেছে এ সময়ে একজন বিশেষ শারীরিক চাহিদা সম্পন্ন রোগীর গাড়ি থেকে নামা ও সাধারণ চলাচলের উপযুক্ত ন্যূনতম সুবিধাও তার জন্য প্রস্তুত রাখা হয়নি। এ ছাড়া তার সঙ্গে নিজের চার ব্যক্তিগত চিকিৎসকের সাক্ষাৎ করার সরকারি অনুমতি থাকলেও কার্যত সরকার ও প্রশাসনের লোকজন এ থেকে বঞ্চিত করেন’।

তিনি অভিযোগ করেন, ‘এ সময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা যথাস্থানে উপস্থিত থাকলেও তাদেরকে সৌজন্য বিনিময়ের বাইরে চিকিৎসা বিষয়ে কোনো শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ দেয়া হয়নি’।

সংবাদ সম্মেলনে অন্যদের বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. এ মান্নান মিঞাসহ প্রায় ২০জন চিকিৎসক উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএমজেড/পিআর

আরও পড়ুন