ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘সরকারের রাজনৈতিক প্রশ্রয়ে ব্যাংকগুলো বিপর্যয়ের মুখে’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৪ এএম, ০৪ এপ্রিল ২০১৮

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব বলেছেন, সরকারের রাজনৈতিক প্রশ্রয়ে ব্যাংকগুলো বিপর্যয়ের মুখে পড়ছে। দেশের জনগণের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ হয়ে যাচ্ছে।

তিনি বলেন, যে সমস্ত ব্যাংক দুর্নীতির কারণে দেউলিয়া হওয়ার পথে সে সমস্ত ব্যাংক এর পরিচালকদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা না নিয়ে বরং সে সমস্ত ব্যাংকগুলোকে সরকার নতুন করে টাকার প্রনোদনা ঘোষণা করে দুর্নীতিকে আরো উৎসাহিত করা হচ্ছে। এই ধরণের অনিয়ম ও লুটপাটের কারণে অর্থনৈতিক খাত বড় ধরণের ঝুঁকিতে পড়বে। দেশ এবং জনগণ সংকটগ্রস্থ হয়ে পড়বে-যা কারো কাম্য নয়।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নে চরবসু বাজারে জেএসডি আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব আরও বলেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে একটা লুটেরা শ্রেণির কাছে জিম্মি হয়ে পড়ছে। এই লুটেরা শ্রেণিকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে সরকার আর বেশি দিন দেশ পরিচালনা করতে পারবে না। এই অগণতান্ত্রিক-গণবিচ্ছন্ন সরকারকে বিদায় করার সঙ্গে সঙ্গে বিদ্যমান স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থারও বিদায় করতে হবে। এ লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

আলমগীর হোসেন বাহারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেএসডি কেন্দ্রীয় সহ সভাপতি তানিয়া রব, কমলনগর উপজেলা জেএসডি সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, গিয়াস উদ্দিন, শাহাদাত হোসেন নিরব, লোকমান হোসেন বাবলু, নুরুল হুদা, মাহমুদুর রহমান বেলাল, হান্নান হাওলাদার, এহসান রিয়াজসহ স্থানীয় জেএসডি, যুবপরিষদ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এফএইচএস/এমবিআর/পিআর

আরও পড়ুন