ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

উগ্রবাদী সব সংগঠনের মদদদাতা তারেক : হানিফ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৯ মার্চ ২০১৮

‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান উগ্রবাদী সব সংগঠনের পেছনে মদদ দিচ্ছেন’ বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক বর্ধিত সভায় তিনি এমন অভিযোগ করেন। অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আগামী ২০ মার্চ শহীদ মিনারে ১৪ দলের সমাবেশ সফল করতে সোমবার এ সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

হানিফ বলেন, ‘উগ্রবাদী সব সংগঠনের পেছনে মদদ দিচ্ছেন ও কলকাঠি নাড়ছেন বিএনপির নেতা তারেক রহমান। তার কাজই হচ্ছে দেশে অশান্তি সৃষ্টি করা। হত্যা-খুনের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করা।’

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘দেশকে মধ্যম আয়ে উন্নীত করতে হলে মাদার অব কিলার খালেদা জিয়া এবং এই পলিটিক্যাল টেরোরিস্ট তারেক রহমানকে বাংলার মাটি থেকে উৎখাত করতে হবে।’

তিনি বলেন, ‘অধ্যাপক জাফর ইকবালের ওপর যে হামলা হয়েছে, সাম্প্রদায়িক শক্তির এ হামলা নতুন নয়। একাত্তরেও তারা এটি করেছে। পচাত্তরেও করেছে। এখনও তাদেরই দোসর বিএনপি জামায়াত অশুভ শক্তিকে সঙ্গে নিয়ে গুপ্ত হত্যা ও গুপ্ত হামলা চালিয়ে যাচ্ছে।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে, এখনও তাদের এই অভিযান অব্যাহত রয়েছে। মাঝে তারা (হামলাকারী) একটু চুপ ছিল। এখন আবার শুরু করেছে। বাংলাদেশে আর কখনও এই অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। বাংলাদেশের মানুষ মুক্ত চিন্তার মানুষের ওপর হামলা দেখতে চায় না।

‘কোনো অপরাধ না করে বিএনপি নেত্রী কারাগারে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগের এই নেতা।

হানিফ বলেন, তাহলে কি আদালতের প্রতি আপনার আস্থা নেই। আদালত সব তথ্য প্রমাণের ওপর ভিত্তি করে এতিমের টাকা আত্মসাতের মামলায় রায় দিলেন। খালেদা জিয়া সেই রায়ে কারাভোগ করছেন, আর আপনারা বলেন তিনি নিরপরাধ। অবাক হই আপনাদের কথা শুনে। আপনাদের লজ্জা হওয়া উচিত।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মান্নাফি, যুগ্ম সম্পাদক কামাল চৌধুরী, প্রচার সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

এইউএ/জেডএ/আরআইপি

আরও পড়ুন