ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মাগুরায় আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষে যুবলীগ নেতা নিহত

প্রকাশিত: ০৬:০৪ এএম, ২৩ জুলাই ২০১৫

মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনকে কেন্দ্র করে রূপদিয়া গ্রামে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত আরো ৩০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১৪ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সদর উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আ. লীগের সিনিয়র নেতা রোস্তম আলী ঘোড়া প্রতীক এবং জেলা আ. লীগের সহ-সভাপতি আবু নাসির বাবলু আনারস প্রতীক নিয়ে নির্বাচন করেন। মঙ্গলবারের নির্বাচনে বিপুল ভোটে ঘোড়া প্রতীকের রোস্তম আলী নির্বাচিত হন। এ ঘটনা নিয়ে রূপদিয়া গ্রামে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

ওই গ্রামের ঘোড়া প্রতীকের সমর্থক লালন মেম্বার, হাজী সালাম ও সাত্তার চেয়ারম্যানের সাথে প্রতিপক্ষ আনারস প্রতীকের আবু কালাম, আক্তার ও আইয়ুব মিয়ার গ্রুপের দ্বন্দ্ব প্রকট হয়। এর সূত্র ধরে  বৃহস্পতিবার সকালে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আনারস প্রতীক গ্রুপের আবু কালামের ছেলে যুবলীগ নেতা নান্নু মোল্লা (৩৭) প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছেন।

মাগুরার পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ জাগো নিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ দেশীয় অস্ত্রসহ ৯ জনকে গ্রেফতার করেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ মোতায়েন করা হয়েছে।

মো. আরাফাত হোসেন/এসএস/পিআর