ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সালাহউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশিত: ১১:১১ এএম, ২২ জুলাই ২০১৫

ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে মেঘালয়ের শিলং আদালত। বুধবার সকালে শিলং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হয় সালাহউদ্দিনকে। পরে তার বিরুদ্ধে শুনানি শেষে অভিযোগ গঠন করেন আদালত। মামলার পররর্তী শুনানির তারিখ ৩০ জুলাই ধার্য্য করা হয়েছে।

শিলংয়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বুধবার সকাল ১১টায় শুনানির কথা থাকলেও স্থানীয় সময় বেলা আড়াইটায় সালাহউদ্দিন আহমেদের উপস্থিতিতে শুনানি শুরু হয়। শুনানি শেষে অভিযোগ গঠনের বিষয়ে আদেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, সালাহউদ্দিনের বিরুদ্ধে মামলায় সাক্ষী করা হয়েছে সাতজনকে। ভারতের আইনে অনুপ্রবেশের মামলায় ফরেনার্স অ্যাক্টের ১৪ ধারায় সর্বোচ্চ পাঁচ বছরের সাজা এবং অর্থদণ্ডের বিধান রয়েছে।

সালাহউদ্দিনের আইনজীবী এসপি মোহন্ত জানান, আমরা আদালতের দারস্থ হবো। আমার মক্কেলের বিষয়টি আদালতে উপস্থাপন করা হবে। ইতিমধ্যে সালাহউদ্দিনের বাংলাদেশে গুম হওয়া ও পরবর্তীকালে নানা ঘটনার কাগজপত্র আদালতে জমা দেয়া হয়েছে।

উল্লেখ্য, নিখোঁজের দুই মাস পর গত ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ে খোঁজ মেলে সালাহউদ্দিনের। এরপর হাসপাতাল থেকে পুলিশ হেফাজতে নেয়ার পর ২৭ মে আদালতে তোলা হয় তাকে। আদালতের নির্দেশে তাকে ১৪ দিন বিচারিক হেফাজতে রাখা হয়।

পরে ৫ জুন শিলংয়ের আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন পান সালাহউদ্দিন আহমেদ। জামিন পাওয়ার পর থেকে শিলংয়ে অবস্থান করছেন তিনি।

বিএ/আরআইপি