ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জাতীয় ইস্যুতে সরকারকে অন্ধ সমর্থন দেবে বিএনপি

প্রকাশিত: ০৮:১৪ এএম, ২২ জুলাই ২০১৫

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, জাতীয় ইস্যুতে সরকারকে বিএনপি অন্ধ সমর্থন দেবে। যদিও জনগনের কাছে এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত হয় নি। এজন্য তারা আইনগতভাবে বৈধ হলেও জনগণের সমস্যা নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। বুধবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান রিপন বলেন, সম্প্রতি ভারতের পত্রপত্রিকায় কেন্দ্রীয় সরকারের পানি সম্পদ মন্ত্রীর বরাত দিয়ে ভারতের আন্তঃনদী সংযোগ প্রকল্পের অগ্রগতির বিষয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে তা বাংলাদেশের জন্য খুবই উদ্বেগের বিষয়।

তিনি বলেন, এতদিন ধরে বিষয়টি পত্রপত্রিকায় আসছে। কিন্তু আমাদের সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী কি ঘুমায়? না হলে এ বিষয়ে তাদের কোনো প্রতিক্রিয়া নেই কেন?

বিএনপির এই নেতা বলেন, ভারত একবার এই প্রকল্প চালু করলে তখন বাংলাদেশের আর কিছুই করার থাকবে না। তাই বিএনপি মনে করে এই বিষয়টি কেবল পানি সম্পদ মন্ত্রণালয়ের মধ্যে সীমাবদ্ধ না রেখে পররাষ্ট্র মন্ত্রণালয়কে দেখা উচিত। এ বিষয়ে সরকার সহযোগিতা চাইলে বিএনপি সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

রিপন বলেন, পারস্পরিক আলোচনার ভিত্তিতে প্রতিবেশী দেশ হিসেবে ট্রানজিট, ট্রানশিপমেন্ট চুক্তি হতেই পারে। তবে তা হতে হবে দুদেশের স্বার্থ রক্ষা করে। কিন্তু আমরা লক্ষ করলাম ভারতের যা পাওনা ছিল তা তারা আদায় করে নিয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ সাংগঠনিক বিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

এমএম/এসআইএস/পিআর