ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার মুক্তির দাবিতে প্রেসক্লাবে অনশনে বিএনপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছে বিএনপি। বুধবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি শুরু হয়েছে। শেষ হবে বিকেল ৪টায়।

অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

bnp

২০ দলীয় জোট নেতাদের মধ্যে ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান ও এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ অনশনে অংশ নিয়েছেন।

এর আগে একই দাবিতে গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি।

উল্লেখ্য, দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এমএম/আরএস/এমএস

আরও পড়ুন