ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদাকে দেখতে কারাগারে স্বজনরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গেছেন স্বজনদের কয়েকজন।

অনুমতি পাওয়ার পর শুক্রবার বিকেল সাড়ে ৩টায় কারাগারের ভেতরে প্রবেশ করেছেন খালেদার জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভি ইস্কান্দার এবং খালেদার বোন সেলিনা।

তারা কতক্ষণ কারাগারে থাকবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবীর জানান, ৪টা ১৫ মিনিটে তারা ভেতরে প্রবেশ করেন। এর আগে আরও তিনজন এসেছিলেন দেখা করতে তবে অনুমতি না পাওয়ায় তাদের প্রবেশ করতে দেয়া হয়নি।

 

khaleda zia

জানা গেছে, এরআগে বিএনপি নির্বাহী কমিটির দুই নারী সদস্য ও ও এক নারী আইনজীবী নেতাও খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে গিয়েছিলেন। তবে তারা দেখা করার অনুমতি পেয়েছেন কি না তা নিশ্চিত নয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডবিধি ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা কমানো হয় বলে রায়ে উল্লেখ করেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

রায়ের পর খালেদাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

জেইউ/এনএফ/এএইচ/আইআই

আরও পড়ুন