ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদাকে স্বাগত জানাতে প্রস্তুত জামালপুর

প্রকাশিত: ০৬:৩৯ এএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

পুরাতন ব্রহ্মপুত্র নদীর তীরে অবস্থিত জামালপুরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের জনসভা  আজ দুপুরে। এ জনসভায় যোগ দিবেন বিএনপি চেয়ারপারসন ও জোট নেতা বেগম খালেদা জিয়া। ইতিমধ্যে জনসভার মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে।

এদিকে জনসভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগমন ঘিরে উৎসবের আমেজ লেগেছে জামালপুরে। জেলা শহর ছাড়াও পুরো জামালপুরকেই উৎসবকেন্দ্রের মতো সাজিয়ে নিয়েছেন বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্ট ও সড়কের মোড়ে মোড়ে ব্যাপক সাজে সজ্জিত তোরণ লাগানো হয়েছে। ব্যানার, ফেস্টুনে ভরে ফেলা হয়েছে শহরের প্রতিটি অলি-গলি।

শহরের প্রধান ছয়টি প্রবেশমুখ- রেলগেট মোড়, দয়াময়ী মোড়, ফৌজদারি মোড়, পাঁচ রাস্তার মোড়, ব্রিজ সংলগ্ন মোড়, বিজিবি ক্যাম্প মোড়সহ প্রায় প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে তোরণ সাজানোর পাশাপাশি খালেদা জিয়াকে স্বাগত জানিয়ে বিভিন্ন ধরনের রঙিন পোস্টার ও ফেস্টুন লাগানো হয়েছে। লাগানো হয়েছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরার অপেক্ষায় থাকা নেতাকর্মীদের শুভকামনার ব্যানার-ফেস্টুনও।

জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম বলেন, নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। নেতাকর্মীদেরও ব্যাপক প্রস্তুতি রয়েছে। জনসভা জনসমুদ্রে পরিণত হবে বলে আশা করছি।

জামালপুর জেলা ছাড়াও পাশ্ববর্তী শেরপুরসহ নিকটস্থ অন্য জেলাগুলো থেকেও নেতাকর্মীরা দলে দলে জনসভায় যোগ দেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন জানান, বিএনপি চেয়ারপারসন ও জোট নেতা বেগম খালেদা জিয়া শনিবার বিকালে জনসভায় প্রধান অতিথির বক্তব্য শেষে জামালপুর সার্কিট হাউসে কিছুক্ষণ বিশ্রাম নেবেন। এরপর তিনি সেখান থেকে সরাসরি রাজধানীর গুলশান বাসভবনের উদ্দেশে সড়ক পথে রওনা হবেন।

জেলা পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, জনসভাকে ঘিরে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থানে থাকবে।

উল্লেখ্য, শনিবারের এই জনসভায় যোগ দিতে বিএনপি  চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এক দিন আগেই শুক্রবার ঢাকা ত্যাগ করেছেন।

শুক্রবার রাত ৯টায় বিএনপি চেয়ারপারসন টাঙ্গাইলের যমুনা রিসোর্টে পৌঁছেন। সেখানেই তিনি রাত্রী যাপন করেন।

এরপর শনিবার বেলা ১১টায় তিনি যমুনা রিসোর্ট থেকে টাঙ্গাইলের কালিহাতী, ঘাটাইল, মধুপুর ও ধনবাড়ি হয়ে সড়ক পথে জামালপুর যাবেন। এরপর তিনি লাঞ্চ ও বিশ্রাম শেষে বিকালে জামালপুর  জেলা উচ্চ বিদ্যালয় মাঠে ২০দলীয় জোটের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।